bangla news

১০৫ বছর বয়সে দ্বিতীয় মহামারির মুখোমুখি হলিউড অভিনেতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০২ ৬:৫৪:৪৩ পিএম
নরম্যান লয়েড

নরম্যান লয়েড

নরম্যান লয়েড হলেন হলিউডের একমাত্র ব্যক্তি যিনি জীবনে দু’টি বৈশ্বিক মহামারি দেখেছেন। ১৯১৮ সালে স্প্যানিশ ফ্লু মহামারি দেখেছেন তিনি। এবার প্রত্যক্ষ করছেন কোভিড-১৯ মহামারি।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেক হলিউড তারকাও। করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে মারা গেছেন কয়েকজন তারকা ব্যক্তিত্ব। এরকম বৈশ্বিক মহামারি ইতোপূর্বে দেখা দিয়েছিল ১৯১৮ সালে। সেবার ছড়িয়ে পড়েছিল স্প্যানিশ ফ্লু। বিশ্বের প্রায় ৫০ কোটি মানুষ আক্রান্ত হয়েছিল ওই ফ্লুতে, যা ছিল বিশ্বের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ। সেবার মারা গিয়েছিল প্রায় ৫ কোটি মানুষ। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গিয়েছিল অন্তত ৬ লাখ ৭৫ হাজার লোক। 

১৯১৮ সালের সেই মহামারি প্রত্যক্ষ করেছিলেন হলিউড অভিনেতা নরম্যান লয়েড। দুর্ভাগ্য তার, তাকে ১০৫ বছর বয়সে এসে আবারও এক বৈশ্বিক মহামারি প্রত্যক্ষ করতে হচ্ছে।

বর্তমানে কী করছেন এই বর্ষীয়ান হলিউড অভিনেতা? হলিউড রিপোর্টারকে তিনি বলেন, আর সবার মতো আমিও আমার নিজের বাড়িতেই বন্দি আছি। তবে এ মুহূর্তে আমার আর কিছু দরকার নেই।  

আলফ্রেড হিচকক পরিচালিত ‘স্যাবোটার’ এবং এনবিসি’র ‘সেন্ট এলসহোয়্যার’র জন্য নরম্যান লয়েড সবচেয়ে বিখ্যাত। ১৯১৮ সালের স্প্যানিশ ফ্লু মহামারির সময় তিনি ছিলেন নিউ জার্সিতে। তখন তার বয়স ছিল মাত্র চার বছর। তিনি এখন বেভারলি হিলসে বাস করছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-02 18:54:43