bangla news

যে কোনো দুর্যোগে ভূমিকা রেখেছে সংগীত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৯:৪৬:২৭ পিএম
মিউজিক ফর পিস- অনুষ্ঠানের শিল্পীরা

মিউজিক ফর পিস- অনুষ্ঠানের শিল্পীরা

দেশ-বিদেশের তারকা শিল্পীদের অংশগ্রহণে গান-কথায় সচেতনতা তৈরীতে গানবাংলা টেলিভিশন আয়োজন করেছে ‘মিউজিক ফর পিস- এফবি লাইভ’। 

প্রতিদিন রাত ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত দুটি লাইভ প্রচারিত হচ্ছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেজে।

দেশের গণ্ডি পেরিয়ে অনুষ্ঠানটিতে ‘মিউজিক ফর পিস’ প্লাটফর্মের সক্রিয়তায় বিশ্বের নানা প্রান্ত থেকে প্রতিদিনই যুক্ত হচ্ছেন আন্তর্জাতিক খ্যতিসম্পন্ন তারকা শিল্পীরা। ইতিমধ্যেই এতে যুক্ত হয়ে গান-কথায় মানুষকে মাতিয়েছেন প্রায় শতেক তারকা। প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি উপভোগ করছেন লাখো দর্শক।

৩১ মার্চ এ আয়োজনের অতিথি হয়েছেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কৈলাশ খের। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি, ভারতীয় যন্ত্রশিল্পী সঞ্জয় দাস, করপোরেট ব্যক্তিত্ব রুবাবা দৌলা, বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ঐশী ও লাবিক কামাল গৌরব।

২৮ মার্চ থেকে শুরু হওয়া এ অনুষ্ঠানটির পথ চলায় ৩০ মার্চ থেকে যুক্ত হয়েছে জাতিসংঘের সহায়ক সংস্থা ইউএনডিপি।

৩০ মার্চ কৌশিক হোসেন তাপসের সঞ্চালনায় গানবাংলা-ইউএনডিপির এ আয়োজনে উপস্থিত ছিলেন ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, ভারতীয় খ্যাতিমান যন্ত্রশিল্পী সঞ্জয় দাস, রাশিকা শেখর, বাংলাদেশের হৃদয় খান, কোনাল, জেফার। এটি সম্প্রচার সমন্বয় করছেন সংগীশিল্পী জুয়েল মোর্শেদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ আয়োজন প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, মানুষের যে কোনো দুর্যোগে সংগীত এবং এর শিল্পীরা বরাবরই ভূমিকা রেখে এসেছেন। মহান মুক্তিযুদ্ধেও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরা সারাদেশের মানুষকে উজ্জীবিত করেছেন। চলমান দুর্যোগেও মিউজিক ফর পিস প্লাটফর্মের মাধ্যমে দেশি-বিদেশি সংগীতশিল্পীরা সক্রিয় হয়েছেন। তারই প্রকাশ ঘটছে এ আয়োজনে। অনুষ্ঠানটির সঙ্গে ইএনডিপির যুক্ত হওয়া সামাজিক সচেতনতা বৃদ্ধিতে আরও জোর ভূমিকা রাখবে বলেই আমরা আশা করি।

তিনি আরও বলেন, মিউজিক ফর পিস’ সারা বিশ্বের সব শিল্পীকে একতাবদ্ধ করতে চায়। ইতিমধ্যেই এটি বাংলাদেশের সংগীতশিল্পীদের সম্মিলন ও ভালোবাসা ছড়িয়ে দেওয়ার প্রিয় প্লাটফর্ম হয়ে উঠেছে।

সুদীপ্ত মুখার্জী বলেন, এই দুর্যোগে সবচেয়ে জরুরী হচ্ছে- নিজে সংক্রমণ থেকে বাঁচা ও অন্যকে সংক্রমণের হাত থেকে রক্ষা করা। ইউএনডিপি এ আয়োজনের সঙ্গে যুক্ত হয়েছে। কেননা আমরা চাই মানুষ নিরাপদে থাকুক, এই সময়টায় ঘরে থেকে অবসাদগ্রস্থ না হয়ে তাদের সৃজনশীল কাজ ও চিন্তার মাধ্যমে দুর্যোগটি মোকাবিলা করুক।

যুদ্ধ-বিগ্রহ ও দুর্যোগ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। গানের মাধ্যমে শান্তি অন্বেষণের জন্যই ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে দাঁড়িয়েছেন দেশ-বিদেশের গানের মানুষেরা।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-31 21:46:27