bangla news

বলিউডের ২৫ হাজার দিনমজুরের পাশে দাঁড়ালেন সালমান খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৫:৪৪:০১ পিএম
সালমান খান

সালমান খান

করোনা নিয়ে কড়া সতর্কতা জারি গোটা বিশ্বে। হলিউড, বলিউড, ঢালিউডে বন্ধ সব শুটিং, বাতিল সমস্ত কাজ। বিশ্বজুড়ে তারকারাও আছেন গৃহবন্দি। তবে জরুরি পরিস্থিতিতে চুপ করে বসে নেই তারা। যেমন, বলিউড সুপারস্টার সালমান খান তার মানবদরদি উদ্যোগে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন।

ইতোপূর্বে ভারতের প্রধানমন্ত্রীর করোনা তহবিলে ২৫ কোটি রুপি দান করেছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। এবার আরেকটি বড় ঘোষণা দিয়ে প্রশংসা কুড়াচ্ছেন সালমান খান।

মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের কথা বিশেষভাবে ভাবিয়ে তুলেছে ‘ভাইজান’কে। আর তাই এই লকডাউনের সময়ে প্রায় ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন ‘বজরঙ্গি ভাইজান’।

২১ দিনের লকডাউনের কারণে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদন শিল্পেও যে বড়সড় আর্থিক ধস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সবচাইতে ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ানরা। যারা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সেটের দিনমজুরদের সমস্যার কথা চিন্তা করে এগিয়ে এসেছেন সালমান খান।

কঠিন পরিস্থিতিতে সবাই নিজেদের খাদ্যসংস্থানের কথাই ভাবছেন। যারা দিন এনে দিন খায়, তারা কিন্তু সবথেকে ক্ষতিগ্রস্ত। কারও বাড়িতে চাল-ডাল নেই, আবার কারও বা ফুরিয়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিস। তাদের কথা মাথায় রেখে অর্থসাহায্য করার সিদ্ধান্ত নিয়েছেন ভাইজান।

এটাই প্রথম নয়। সালমান যে নানারকম সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত কিংবা বিভিন্ন সময়ে বিভিন্ন প্রেক্ষিতে একাধিকবার ফিল্ম ইন্ডাস্ট্রির অসহায়দের ত্রাতা হিসেবে ধরা দিয়েছেন, সেকথা সবাই জানেন। সালমানের ‘বিং হিউম্যান’ সংস্থাও বহু দুস্থদের পড়াশোনা, ওষুধপাতির দায়িত্ব নিয়েছে। 

এবার করোনার জেরে আবারও তিনি প্রমাণ করে দিলেন, কেন তিনি বলিউডের ‘ভাইজান’। কারণ একাই ২৫ হাজার জনের দায়িত্ব নেওয়া চাট্টেখানি কথা নয়। ইন্ডাস্ট্রির এক সদস্যের কথায়, ‘ভাইজানকে যে সবরকম আপদে-বিপদে পেয়েছি আমরা, সেকথা সবারই জানা। আলাদা করে আর কী বলব?’ 

সালমান খানের এই মানবিক উদ্যোগে ধন্য ধন্য করছেন সবাই।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 17:44:01