ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে যার ঘরে বসেই একসঙ্গে গাইলেন তারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
যে যার ঘরে বসেই একসঙ্গে গাইলেন তারা

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। অন্য সব লড়াই হাতে হাত, কাঁধে কাঁধ মিলিয়ে করা হলেও এ লড়াই একটু ভিন্ন রকম। ছোঁয়াচে এ রোগের বিস্তার ঠেকাতে হলে সামাজিক দুরত্বের বিকল্প নেই। 

তাই এ লড়াইয়ের একটাই স্লোগান- ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’।  তবে, মানুষের দুর্যোগে শিল্পী মন কী আর চুপচাপ ঘরে বসে থাকতে পারে? যে যার ঘরে বসেই দেশের জনপ্রিয় কয়েকজন শিল্পী বাদ্যের তালে গলা মেলালেন একসঙ্গে।

গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রার্থনা সংগীত- ‘আনন্দলোকে মঙ্গলালোকে সত্য সুন্দর’ শীর্ষক গানটি গাইলেন সংগীতশিল্পী আঁখি আলমগীর, ঐশী, শান শাইক, শামীম হাসান, প্রিয়, শাফকাত আহমেদ দীপ্ত, বিবেক, আঁচলসহ অনেকেই।

এমন অভিনব উদ্যোগে আপ্লুত শিল্পীরা সবাই। সম্মিলিত কণ্ঠে গানটির একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেজে। ভিডিওর শেষে লেখা আছে- ‘সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি, তা প্রকাশ করে সংগীত। যেকোন পরিস্থিতেই তা যেমন টিকে থাকে, যেকোন দুরত্বেই সে পৌঁছে যেতে পারে অনায়াসে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এমন উদ্যোগ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই যেন ভালো থাকেন, সুস্থ থাকেন, সচেতন থাকেন- এই কামনা আমাদের সবার। মানুষ যত দূরেই থাকুক, সংগীত হচ্ছে তাকে সুস্থ করে তোলার সেই মহৌষধ, যা কখনো বাহ্যিকভাবে ধরা যায় না।

করোনা সচেতনতায় ঘরে বসে গান গেয়ে প্রকাশ করেছেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, হৃদয় খান, সন্ধিসহ অনেক শিল্পীই। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে সচেতনতামূলক নানা বক্তব্যও প্রচার করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।