bangla news

কাবুলে শিখ উপাসনালয়ে সন্ত্রাসী হামলায় শাবানা আজমির নিন্দা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ২:১৪:৩৫ পিএম
শাবানা আজমি

শাবানা আজমি

আফগানিস্তানের কাবুলে একটি শিখ উপাসনালয়ে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমি। ২৫ মার্চ কাবুলের ওই শিখ গুরুদুয়ারায় বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত ও ৮ জন আহত হন।

মাত্র কয়েকমাস আগেই ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়েছিলেন শাবানা আজমি। এখন বেশ সুস্থ হয়ে উঠেছেন তিনি। ভারতজুড়ে লকডাউনে আছেন নিজের বাড়িতেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শাবানা আজমি লেখেন, কাবুলের গুরুদুয়ারায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। যে নিষ্পাপ শিখরা নিহত হয়েছেন, তাদের পরিবারের প্রতি আমি হৃদয়ের গভীর থেকে সমবেদনা জ্ঞাপন করছি। এখন অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক।

সামাজিক মাধ্যমে শাবানার এই বার্তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বহু ভক্ত-অনুরাগী। তবে এই পোস্টের প্রেক্ষিতে মন্তব্যকারীদের মধ্যে অনেকেই লিখেছেন, এজন্যই ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) দরকার। কয়েকজন আবার খোঁচাও মেরেছেন। লিখেছেন, আপনার স্বামীকে (জাভেদ আখতার) বোঝান, সিএএ কেন জরুরি।

উল্লেখ্য, ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের অন্যতম সমালোচক ছিলেন জাভেদ আখতার। ওই আইনে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ধর্মীয় সংখ্যালঘুরা নিপীড়নের শিকার হয়ে ভারতে শরণার্থী হলে তাদের নাগরিকত্ব দেওয়ার বিধান করা হয়। তাই আফগানিস্তানে এই হামলার পর অনেকেই এই আইনের প্রাসঙ্গিকতা টেনেছেন। তবে এসবের ধার ধারেননি বলিউডের প্রখ্যাত অভিনেত্রী।

পাঁচবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী শাবানা আজমিকে সবশেষ ‘রঙ্গোলি’ (২০১৯) সিনেমায় দেখা গেছে। তার পরবর্তী সিনেমা ‘শির কোর্মা’ চলতি বছরেই মুক্তি পাওয়ার কথা।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 14:14:35