bangla news

করোনার প্রকৃত ওষুধের সন্ধান দিলেন সুস্মিতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ১১:৪৪:৪২ এএম
সুস্মিতা সেন

সুস্মিতা সেন

করোনা ভাইরাসের ওষুধের সন্ধান দিয়েছেন বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। সামাজিক মাধ্যমে ওষুধের বোতলের ছবিও শেয়ার করেছেন তিনি। হাসির কথা নয়, সকলেই একবাক্যে স্বীকার করছেন, সুস্মিতার প্রস্তাবিত ওষুধটি আসলেই কার্যকর।

ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। বলিউড তারকারাও সব ব্যস্ততা ঝেড়ে ফেলে যে যার মতো করে কোয়ালিটি টাইম কাটাচ্ছেন নিজের ঘরের আপন মানুষদের সঙ্গে। আর তাদের সময়যাপনের মুহূর্তগুলো শেয়ার করছেন সামাজিক মাধ্যমে।

শুক্রবার (২৭ মার্চ) সুস্মিতা সেন ইনস্টাগ্রামে প্রাণঘাতী কোভিড-১৯’র এক বোতল ওষুধের ছবি শেয়ার করেছেন। সঙ্গে লিখেছেন, যখন আপনারা বাড়িতে আছেন, দয়া করে ডাক্তারের পরামর্শ ছাড়া নিজে নিজেই কোনো ওষুধ খাওয়া শুরু করবেন না। আপনার ও আপনার পরিবারের জন্য এই কথাগুলো বলছি। তথ্যগুলো কর্নেল ইউনিভার্সিটি থেকে পাওয়া।

সুস্মিতা জানান, কোভিড-১৯ বিষয়ে ভিয়েনার ল্যাবরেটরি গবেষণা বলছে, যারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের সিংহভাগ রোগী চিকিৎসাকালে ইবুপ্রোফেন নিয়েছিলেন। যারা সেরে উঠেছেন তারা কেউ ইবুপ্রোফেন নেননি। সুতরাং আপনারা এটা নেবেন না। যদি আপনাদের কারো মধ্যে লক্ষণ দেখা দেয়, শুধু প্যারাসিটামল খান। কোনো ইবুপ্রোফেন বা এনএসএইডস (নন স্টেরয়ডাল অ্যান্টি ইনফ্লামেটরি ড্রাগস) খাবেন না। এ বিষয়ে অনলাইনে কিছু আর্টিকেলও পাবেন। 

এই বক্তব্যের সঙ্গে সুস্মিতা তার প্রস্তাবিত করোনাবিরোধী মোক্ষম ওষুধের ছবিটা শেয়ার করেন।

বাড়িতে থাকার আহ্বান

ছবিতে দেখা যায়, কোভিড-১৯ ওষুধের বোতলে লেখা ‘স্টে হোম’ অর্থাৎ বাড়িতে থাকুন। সেসঙ্গে ওষুধটি যে শতভাগ কার্যকর, সেটাও উল্লেখ করা হয়েছে। আপাতত করোনা ভাইরাস থেকে বাঁচার এটাই একমাত্র উপায় বলে মানছেন বিশ্বের সব গবেষক, চিকিৎসক ও রাষ্ট্রনায়করা। 

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 11:44:42