bangla news

বলিউড অভিনেত্রী নিম্মির জীবনাবসান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৪:৫২:৫৮ পিএম
নিম্মি

নিম্মি

না ফেরার দেশে চলে গেলেন বলিউডের কিংবদন্তী অভিনেত্রী নিম্মি (৮৮)। বুধবার (২৫ মার্চ) মুম্বাইয়ের একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। শ্বাসকষ্টসহ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন এই তারকা।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। টুইটারে তিনি লেখেন, আপনি আমাকে যে ভালবাসা দিয়েছেন তার জন্য ধন্যবাদ। আল্লাহ আপনাকে জান্নাত দান করুক। আমিন। 

১৯৩৩ সালের ১৮ ফেব্রুয়ারি ভারতের উত্তর প্রদেশ অঙ্গরাজ্যের আগ্রাতে নিম্মির জন্ম হয়। তার প্রকৃত নাম নবাব বানু। নিম্মি নামটি রেখেছিলেন রাজ কাপুর। পঞ্চাশ ও ষাটের দশকে বলিউডে চুটিয়ে কাজ করেছেন এই অভিনেত্রী। পেয়েছেন জনপ্রিয়তা। 

‘বারসাত’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। রাজ কাপুর ও দিলীপ কুমারের মতো অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছিলেন তিনি। ‘মেরে মেহবুব’, ‘দাগ’, ‘আন’, ‘উড়ান খাটোলা’, ‘বসন্ত বাহার’-এর মতো বিতে অভিনয় করে প্রশংসিত হন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 16:52:58