bangla news

করোনা প্রতিরোধে উদীচীর বিশেষ উদ্যোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ৫:১৭:২৫ পিএম
করোনা প্রতিরোধে চলছে উদীচীর হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

করোনা প্রতিরোধে চলছে উদীচীর হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে বেশকিছু বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদ। এরই মধ্যে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে দেশ জুড়ে করোনা ভাইরাস আক্রমণ থেকে নিম্নবিত্ত শ্রমজীবী মানুষকে রক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে উদীচী। সংবাদমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুরুতে প্রেসক্লাব ও পল্টন মোড়ের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু হয়। উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সম্পাদক মণ্ডলীর সদস্য আরিফ নূর, মিজানুর রহমান সুমন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বিতরণ কার্যক্রম শুরু হয়। উদীচী কার্যালয়ে প্রতিদিন হ্যান্ড স্যানিটাইজার তৈরি চলবে এবং শ্রমিক অঞ্চলে বিতরণ অব্যাহত থাকবে।

ইতোমধ্যে করোনা প্রতিরোধে দেশজুড়ে উদীচীর জেলা ও শাখা সমূহ নানা কার্যক্রম শুরু করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ, সচেতনতা সৃষ্টি করতে প্রচার কার্যক্রম ও শ্রমজীবী মানুষদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম। যে যার অবস্থান থেকে সচেতনতা তৈরি করে, মানুষের পাশে থেকে এই মহা দুর্যোগ মোকাবেলার আহ্বান জানাচ্ছে উদীচী।
 
এই কার্যক্রম অব্যাহত রাখতে আরও অর্থের প্রয়োজন। এমতাবস্থায় উদীচী অর্থ সহযোগিতার আহ্বানও জানিয়েছে।

দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৯ জন। এদের মধ্যে মারা গেছেন ৪ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। 

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-24 17:17:25