bangla news

করোনায় আক্রান্ত গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৬:৩১:৪১ পিএম
কণিকা কাপুর

কণিকা কাপুর

বলিউডের খ্যাতনামা গায়িকা কণিকা কাপুর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় যতটা না চাঞ্চল্য ছড়িয়েছিলেন, তার চেয়েও তিনি বেশি সমালোচিত হয়েছেন তার দায়িত্বজ্ঞানহীন কাজের অভিযোগে। এবার কোয়ারেন্টিনের নির্দেশনা না মানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে লখনউ পুলিশ।

করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার লখনউয়ের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন গায়িকা কণিকা কাপুর। শনিবার তার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে লখনউ পুলিশ।

লখনউ পুলিশ কমিশনার সুরজিৎ পাণ্ডে ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০ এবং ১৮৮ ধারা অনুযায়ী, সংক্রামক ব্যাধি ছড়ানো এবং আপদকালিন পরিস্থিতিতে সরকারি নির্দেশ অমান্য করার জন্য ওই গায়িকার বিরুদ্ধে এফআইআর দাখিল করা হয়েছে।

গত ১৫ মার্চ লন্ডন থেকে দেশে ফেরেন বলিউডের ‘বেবি ডল’খ্যাত গায়িকা কণিকা কাপুর। ২০ মার্চ তার করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। তার জ্বর আসছিল এবং আরও বেশকিছু উপসর্গ দেখা দিয়েছিল বলে জানা যায়। এরপরই শারীরিক পরীক্ষা করে কোভিড-১৯ পজিটিভ আসে তার। তখন থেকে তিনি হাসপাতালেই রয়েছেন। তবে সমালোচনা পিছু ছাড়েনি তার।

কণিকা কাপুর

কণিকার করোনা আক্রান্ত হওয়ার ঘটনা সামনে আসতেই তোলপাড় শুরু হয় বিভিন্ন মহলে। অক্ষয় কুমার থেকে বাপ্পি লাহিড়ী, গায়িকার অবিবেচক কাজের জন্য সামাজিক মাধ্যমে ভর্ৎসনা করেন তাকে। কণিকা দেশে ফেরার পর থেকে যে যে পার্টিতে গিয়েছিলেন তার একটিতে বিজেপি নেত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া এবং তার পুত্র সাংসদ দুষ্মন্ত সিংহসহ উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশ এবং রাজস্থানের আরও ৯৬ জন সংসদ সদস্য। এদের মধ্যে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, প্রাক্তন সেনা প্রধান ভি কে সিং, হেমা মালিনী, সাক্ষী মহারাজ প্রমুখ। শুধু তাই নয়, এর পর দিল্লি ফিরে এসে রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের প্রাতরাশ বৈঠকে যোগ দিয়েছিলেন কণিকা। সেখানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী স্মৃতি ইরানিসহ অনেক উচ্চপদস্থ ব্যক্তি।

সঙ্গত কারণেই ব্যাপক সমালোচনার শিকার হচ্ছেন কণিকা কাপুর। এমন উত্তপ্ত পরিস্থিতিতে কণিকাকে সমর্থন করে টুইটারে পোস্ট করে ব্যাপক ট্রোলের শিকার হয়েছেন অভিনেত্রী সোনম কাপুরও।

এর পরও গোদের ওপর বিষফোঁড়া হলো, হাসপাতাল কর্মীদের সঙ্গে কণিকার খারাপ ব্যবহারের অভিযোগ। তিনি নাকি হাসপাতালে পাঁচতারা হোটেলের সুবিধা চাইছেন। 

এরকম পরিস্থিতির মুখে কণিকার ‘কোভিড-১৯ পজিটিভ’ রিপোর্ট কতটা সঠিক তা নিয়ে প্রশ্ন তোলে তার পরিবার। তাদের দাবি, কণিকাকে করোনা আক্রান্ত চিহ্নিত করে যে রিপোর্ট তারা পেয়েছেন, তাতে বয়স ও লিঙ্গ দুটোই ভুল রয়েছে। রিপোর্টে কণিকার বয়স ৪১ এর বদলে ২৮ দেওয়া রয়েছে, আর লিঙ্গ পুরুষ। যার দুটোই ভুল। তাই কণিকার ‘কোভিড-১৯ পজিটিভ’ রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করে তার পরিবার।

প্রশ্নের মুখে সোমবার (২৩ মার্চ) কণিকা কাপুরকে আবারও শারীরিক পরীক্ষা করা হয়। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 18:31:41