bangla news

করোনায় আক্রান্ত হলেন স্প্যানিশ গায়ক প্ল্যাসিডো ডমিঙ্গো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৪:৩২:২১ এএম
ডমিঙ্গো

ডমিঙ্গো

ঢাকা: মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন জনপ্রিয় স্প্যানিশ অপেরা গায়ক প্ল্যাসিডো ডমিঙ্গো।  

রোববার (২২ মার্চ) ফেসবুকে ডমিঙ্গোর ভেরিফায়েড পেজ’র বরাত দিয়ে এই তথ্য জানায় বার্তা সংস্থা বিবিসি। ৭৯ বছর বয়সী প্ল্যাসিডো ডমিঙ্গো জানান, শারীরিকভাবে সুস্থ থাকলেও জ্বর এবং সর্দিতে ভুগছিলেন তিনি। এরই প্রেক্ষিতে, করোনা সনাক্তের পরীক্ষা করলে বিষয়টি ধরা পড়ে।

নিজ ফেসবুক পেজে দেওয়া সেই পোস্টে ডমিঙ্গো লেখেন, এটা ঘোষণা দেওয়া আমার নৈতিক দায়িত্ব বলে অনুভব করছি যে, আমি কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত। চিকিৎসার প্রয়োজনে আমি এবং আমার পরিবারের সবাই নিজ উদ্যোগে আলাদা আছি। এই মুহুর্তে আমাদের সবার শারীরিক অবস্থাই ভালো। তবে আমি কিছুদিন যাবৎ জ্বর এবং সর্দিতে ভুগছিলাম, যে কারণেই পরীক্ষা করা এবং এর ‘পজিটিভ রেজাল্ট’ আসল।

বিপদকালীন এই সময়ে ভক্ত-অনুসারীদের করোনা মোকাবেলায় বিভিন্ন সতর্কতাও মনে করিয়ে দেন প্ল্যাসিডো। তিনি লেখেন, সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য আমি আহবান জানাচ্ছি। বারবার হাত ধোয়া, একে অপরের থেকে নূন্যতম ৬ ফুট দূরত্ব বজায় রাখাসহ এই ভাইরাসের বিস্তার প্রতিরোধে সাধারণ নির্দেশনাগুলো আমাদের সবার মেনে চলতে হবে। আর সর্বোপরি সবাইকে যথাসম্ভব ঘরে থাকতে হবে।

সম্প্রতি যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত হয়ে লস এঞ্জেলেস অপেরার মহাব্যবস্থাপক পদ থেকে পদত্যাগ করেন প্ল্যাসিডো ডমিঙ্গো।

এদিকে ইউরোপে ইতালির পর করোনায় সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে এক হাজার ৭৫৬ জনের।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০

এসএইচএস/ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 04:32:21