bangla news

শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘কিনু কাহারের থেটার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ১০:২৭:০৩ এএম
 ‘কিনু কাহারের থেটার’র একটি দৃশ্য

‘কিনু কাহারের থেটার’র একটি দৃশ্য

প্রাচ্যনাটের ১৫তম প্রযোজনা ‘কিনু কাহারের থেটার’ মঞ্চস্থ হতে যাচ্ছে। রোববার (১৫ মার্চ) সন্ধ্যা ৭টা বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে নাটকটি প্রদর্শিত হবে।

এটি রচনা করেছেন মনোজ মিত্র। নির্দেশনা রয়েছেন কাজী তৌফিকুল ইসলাম ইমন। 

নাটকটির গল্পে দেখা যাবে, পুতনা রাজ্যের উজির এক নারীর শ্লীলতাহানি ঘটিয়েছে। লাট সাহেব বললেন, এর যদি বিচার না হয়, তাহলে আমি সিংহাসন ফালাইয়া দিব। 

রাজা পড়লেন মহাসংকটে। উজির তার প্রাণের দোসর, তাকে কী করে চোদ্দ ঘা চাবুক মারতে আদেশ দেবেন তিনি? উজিরকে বুদ্ধি দিলেন, একজন লোক ঠিক করতে, যে আদালতে এসে সাক্ষ্য দিবে উজির নয়, অপকর্মটি করেছে আসলে সে, তাই সাজাও তারই প্রাপ্য!

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সানজিদা প্রীতি, জগন্ময় পাল, চেতনা রহমান ভাষা, মনিরুল ইসলাম রুবেল, মিতুল রহমান, হীরা চৌধুরী, শাহরিয়ার ফেরদৌস সজীব,  রফিকুল ইসলাম, রিফাত আহমেদ নোবেল, শাহীন সাইদুর, তানজিকুন প্রমুখ।
 
মঞ্চ সাজানোর দায়িত্বে রয়েছেন রিঙ্কন সিকদার, আলোকসজ্জায় আবুল হাসনাত ভুঁইয়া রিপন, সহকারী নির্দেশনায় মনিরুল ইসলাম রুবেল এবং সংগীত-ধ্বনি প্রাচ্যনাট সংগীত দলের।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 10:27:03