ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গিটারের বিষাদ সুরে বন্ধুকে চির বিদায়!

অপু দত্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
গিটারের বিষাদ সুরে বন্ধুকে চির বিদায়!

খাগড়াছড়ি: বিষাদে ছুঁয়ে গেছে চারপাশ। কান্নায় শুকিয়ে গেছে পরিবারের চোখের পানি। তারপরও আহাজারি। আহাজারি পরিবার-আত্মীয় স্বজনের। শ্রদ্ধার ফুলে ভরে গেছে চারপাশ। শত শত মানুষের নীরব দাঁড়িয়ে থাকা। আহাজারি বন্ধু মহলের। তাই ব্যান্ড শিল্পী বন্ধুর নিথর দেহের সামনে দাঁড়িয়ে গিটারে সুর তুলে বন্ধুরা গেয়ে গেছেন ‘যতদূরেই থাকো রবে আমারই, হারিয়ে যেও না কখনো তুমি’।

বৃহষ্পতিবার (১২ মার্চ) সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে পাড়ি দেন খাগড়াছড়ির প্রতিভাবান তরুণ কন্ঠশিল্পী চাইথোয়াই মারমা (৩২)। তিনি স্থানীয় ব্যান্ড দল চেঙ্গী’র নিয়মিত ভোকাল ছিলেন।

একই সাথে খাগড়াছড়ির ভাইবোনছড়া কলেজের প্রভাষক। তার এমন অকাল মৃত্যু মেনে নিতে পারছে না কেউ। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে শোক জানায় স্থানীয়রা।

তরুণ কন্ঠশিল্পী চাইথোয়াই মারমা

চাইথোয়াইয়ের বন্ধু সূত্রে জানা যায়, সকালে মৃত্যুর তীব্র আলিঙ্গনের সময়ও তিনি চিৎকার করে গেয়ে গেছেন ‘বসে আছি একা কাঁচা রোদ বিকেলে উদাস, বৃষ্টি শেষে রুপালি আকাশ’। তার পরক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

বন্ধুদের গিটারগুলো একসঙ্গে আর বাজবে না

শুক্রবার (১৩ মার্চ) দুপুরে নিজ ঘর থেকে বের হয় তার অন্তিম যাত্রা। এতে অংশ নেয় তার পরিবার, আত্মীয়-স্বজন, সামাজিক ব্যক্তিত্ব, সহকর্মী, বন্ধুসহ বিভিন্ন শ্রেণীর শত শত মানুষ। ঘর থেকে শ্মশানের এই যাত্রায় বন্ধুরা সামনে থেকে গিটারে তোলেন করুণ সুর। দুই সারিতে ৮টি গিটার অবিরত বেজে গেছে। বেজেছে বাঁশি। ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে বটতলী শ্মশানে দাহ করা হয় তাকে।

গিটারের বিষাদ সুরে বন্ধুকে বিদায়

চাইথোয়াই তার কন্ঠে আর মঞ্চ মাতাবেন না। হাতে নেবেন না গিটার। বন্ধুদের আড্ডা হয়ে যাবে ফিকে। তিলে তিলে মানুষ করা মা-বাবার কোল অকালে খালি হয়ে গেল। তিন ভাইবোনের সংসারে বড় চাইথোয়াই মারমাকে ঘিরে তাদের সব স্বপ্ন হারিয়েছে অতলে। মানতে না পারা এমন মৃত্যু হলেও জীবন থেমেছে এখানে জীবনের নিয়মে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, মার্চ ১৩, ২০২০
এডি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad