ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

বিনোদন

স্বাধীনতা দিবসে ‘রূপসা নদীর বাঁকে’র প্রিমিয়ার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
স্বাধীনতা দিবসে ‘রূপসা নদীর বাঁকে’র প্রিমিয়ার

সরকারী অনুদান ও গণঅর্থায়নে নন্দিত পরিচালক তানভীর মোকাম্মেল নির্মাণ করেছেন ‘রূপসা নদীর বাঁকে’। সিনেমাটিতে একজন বামপন্থী নেতার জীবন তুলে ধরা হয়েছে।

সম্প্রতি সিনেমাটির নির্মাণের কাজ শেষ হয়েছে। যাচ্ছে সেন্সর বোর্ডে।

আর আগামী ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে সিনেমাটির প্রিমিয়ার শো হওয়ার কথা রয়েছে।  

তানভীর মোকাম্মেল জানান, দেশে সুস্থ ও মানবিক ধারায় সংস্কৃতির বিকাশেও বামপন্থীদের অবদান অনেক। কিন্তু তাদের এই ত্যাগ ও অবদানের কথা তেমনভাবে বলা হয় না। সেই ভাবনা থেকে সিনেমাটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এই সিনেমায় স্বদেশী আন্দোলন, তেভাগা আন্দোলন, রাজশাহী জেলের খাপড়া ওয়ার্ডে কমিউনিস্টদের হত্যার ঘটনাগুলো একজন বিপ্লবীর জীবনের প্রেক্ষিতে তুলে আনা হবে।

‘রূপসা নদীর বাঁকে’ সিনেমায় অভিনয় করছেন জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, রামেন্দু মজুমদার, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, নাজিবা বাশার, রাজীব সালেহীন, উত্তম গুহ, মাসুম বাশার, পংকজ মজুমদার, শিশু শিল্পী তুর্য্য, হিয়া ও হিমুসহ অনেকে।

কিনো-আই ফিল্মসের ব্যানারে ২০১৮ সালে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং শুরু হয়ে শেষ হয় গত বছরের ডিসেম্বরে।

সিনেমাটির চিত্রগ্রাহক মাহবুবুর রহমান খান, শিল্পনির্দেশক ও প্রধান সহকারী পরিচালক উত্তম গুহ, আবহসঙ্গীত করছেন সৈয়দ সাবাব আলী আরজু, পোশাক ও কাস্টিং ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন চিত্রলেখা গুহ এবং সহকারী পরিচালনায় রয়েছেন রানা মাসুদ ও সগীর মোস্তফা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa