ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য নাট্যকর্মশালা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য নাট্যকর্মশালা

মূলধারার নাট্যকর্মী ও সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে নাট্যকর্মশালা। ঢাকা থিয়েটারের সহযোগিতায় নাট্যকর্মশালাটির আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল। ১৯ মার্চ শুরু হয়ে কর্মশালা চলবে ২৩ মার্চ।

সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী জনগোষ্ঠীর মানুষদের মূলধারায় নিয়ে আসার লক্ষ্যে ব্রিটিশ কাউন্সিলের তিন বছর মেয়াদী প্রকল্প ডিজ্যাবিলিটি আর্টস: রিডিফাইনিং এমপাওয়ারমেন্ট (ডেয়ার) প্রকল্পের অধীনে এই কর্মশালা অনুষ্ঠিত হবে।  

প্রাথমিক পর্যায়ে বাংলাদেশের বিভাগীয় শহরগুলোতে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

মঞ্চের কর্মশালার সাহায্যে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের ক্ষমতায়ন ও সামাজিক অন্তর্ভুক্তির মাধ্যমে নিজেদের পরিচয় তুলে ধরতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।  

এর আগে ২০১৬ সালে ব্রিটিশ কাউন্সিল, ঢাকা থিয়েটার ও যুক্তরাজ্যের গ্রেআই থিয়েটার যৌথভাবে বাংলাদেশের বিশেষ চাহিদা সম্পন্ন তরুণ শিল্পীদের অংশগ্রহণে ঢাকায় ‘এ ডিফারেন্ট রোমিও অ্যান্ড জুলিয়েট’ মঞ্চস্থ করেছিল।  

বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের সংগঠন এবং নাট্যদল থেকে ১৮ বছরের বেশি বয়সীরা কর্মশালায় অংশ নিতে এই ইমেইল [email protected] অথবা ০১৯১১৬৫৯১৯৬ এই নম্বরে আবেদনের জন্য যোগাযোগ করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলবে ১৪ মার্চ পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।