ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পেছানো হলো বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
পেছানো হলো বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

চীনে মহামারি আকারে করোনা ভাইরাস সংক্রমণের মুখে পিছিয়ে দেওয়া হলো ১০ম বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

রোববার (৮ মার্চ) এই উৎসব আয়োজক কমিটির বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়।  

জাঁকজমকপূর্ণ ১০ম বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী এপ্রিলের ১৯ থেকে ২৬ তারিখ পর্যন্ত।

 

এই বার্ষিক উৎসবে আমন্ত্রিত অতিথি, অংশগ্রহণকারী ও দর্শকদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা বিবেচনা করে এবং একইসাথে বেইজিংয়ে সামগ্রকিভাবে শহরটিতে মহামারি প্রতিরোধ কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে উৎসবটি আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে পরবর্তীতে উৎসবটি কবে অনুষ্ঠিত হবে তা ঘোষণা করা হয়নি।

আয়োজকরা এদিন বিবৃতিতে বলেন, অনুষ্ঠানটি পিছিয়ে দেওয়ায় আপনাদের অসুবিধা হওয়ায় আমরা ক্ষমাপ্রার্থী। আমরা যত তাড়াতাড়ি সম্ভব উৎসবের পরবর্তিত নতুন তারিখ ঘোষণা করব।

গত বছরের ডিসেম্বর মাসেই চীনের উহানে নোভেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত ভাইরাসটির কারণে তিন হাজারের বেশি মানুষ মারা গেছেন শুধু চীনেই।  

শুধু বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নয়, কান চলচ্চিত্র উৎসব ঘিরেও দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে সেটা পেছানোর কোনো ঘোষণা এখনো আসেনি। অন্যদিকে হলিউডের অনেক সিনেমার মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।