ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জয়া আহসান পেলেন ‘তুমি অনন্যা’ সম্মাননা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
জয়া আহসান পেলেন ‘তুমি অনন্যা’ সম্মাননা ‘তুমি অনন্যা’ পুরস্কার নিচ্ছেন জয়া আহসান

নারী দিবসের প্রাক্কালে ‘তুমি অনন্যা অ্যাওয়ার্ডস ২০২০’ সম্মাননা পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। একই সম্মাননা পেয়েছেন কলকাতার অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানও।

শুক্রবার (৬ মার্চ) কলকাতায় এক বর্ণাঢ্য আয়োজনে এই সম্মাননা দেওয়া হয়। এটি ছিল ‘তুমি অনন্যা’র ১৫তম আয়োজন।

 

‘তুমি অনন্যা’ পুরস্কার পেয়ে দারুণ উচ্ছ্বসিত জয়া আহসান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী ‘তুমি অনন্যা’র অনন্য আয়োজনের প্রশংসা করেন। এসময় উপস্থিত ছিলেন জয়ার মা রেহানা মাসউদ, কলকাতার অভিনেতা আবির চট্টোপাধ্যায়সহ অনেকেই।

জয়া আহসানের সঙ্গে উপস্থিত মা রেহানা মাসউদ ও আবির চ্যাটার্জি

দুই বাংলায় সমান জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ঝুলি ইতোমধ্যে পুরস্কার ও সম্মাননায় অনেকটাই সমৃদ্ধ। অনবদ্য অভিনয়নৈপুণ্যে তিনি এখন পর্যন্ত শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। পুরস্কারজয়ী সিনেমা চারটি হলো গেরিলা (২০১১), চোরাবালি (২০১২), জিরো ডিগ্রী (২০১৫) ও দেবী (২০১৮)।  

‘তুমি অনন্যা’ অ্যাওয়ার্ড নিচ্ছেন জয়া আহসান

দেশের বাইরে জয়া আহসানের সম্মাননা অর্জন এটাই প্রথম নয়। এর আগে ভারতে তিনি একাধিক পুরস্কার লাভ করেছেন। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনি ফিল্মফেয়ার পুরস্কার, জি সিনে পুরস্কার, বঙ্গ চলচ্চিত্র সাংবাদিক সমিতি পুরস্কার পেয়েছেন। জাতীয় অঙ্গনেও তিনি পেয়েছেন বাচসাস পুরস্কার, ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কার ইত্যাদি। এবার তার সাফল্য ও সম্মানের মুকুটে আরও একটি পালক যুক্ত হলো।

জয়া আহসানের সঙ্গে এবার এই সম্মাননা পেয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানও। তিনি বলেন, একজন সংসদ সদস্য হিসেবে এই পুরস্কার পেয়ে আমি গর্বিত। আশা করি, আগামীদিনেও আমি আমার মানুষ ও দেশের জন্য এভাবেই কাজ করে যেতে পারব।

নুসরাত জাহানও পেয়েছেন ‘তুমি অনন্যা’ সম্মাননা

ইতোপূর্বে ‘তুমি অনন্যা’র মঞ্চে সম্মাননা গ্রহণ করেছেন বিদুষী গিরিজা দেবী, অভিনেত্রী রচনা ব্যানার্জি, কোয়েল মল্লিক, অপর্ণা সেন, কণ্ঠশিল্পী রুনা লাইলা, ঊষা উত্থুপ, মমতা শঙ্কর, সাবিত্রী চট্টোপাধ্যায়, সৌরভপত্নী ডোনা গাঙ্গুলি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।