ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চুরি করা গল্পে নির্মিত কাজলের ‘দেবী’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২০
চুরি করা গল্পে নির্মিত কাজলের ‘দেবী’! ‘দেবী’ শর্ট ফিল্মে অভিনেত্রী কাজল

গল্প চুরির অভিযোগ উঠলো বলিউড অভিনেত্রী কাজলের সিনেমা ‘দেবী’র বিরুদ্ধে। অভিষেক রাই নামের একজন শর্টফিল্ম নির্মাতা কাজলের বিরুদ্ধে এই অভিযোগ উপস্থাপন করেছেন।

ভারতের নয়ডার এশিয়ান অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন-এর শিক্ষার্থী অভিষেক রাই অভিযোগ করেন, বাঙালি পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায় পরিচালিত ও কাজল অভিনীত শর্ট ফিল্ম ‘দেবী’র সঙ্গে মিল রয়েছে তার নির্মিত শর্ট ফিল্ম ‘ফোর’-এর।

অভিষেক রাইয়ের দাবি, গত ২ বছর আগে ‘ফোর’ নামে একটি সাড়ে পাঁচ মিনিটের শর্ট ফিল্ম তৈরি করা হয়েছিল।

সেখানে ভাওরিদেবী ধর্ষণকাণ্ড, নির্ভয়া কাণ্ড এবং আসিফা ধর্ষণ কাণ্ডের কথা উঠে আসে।  

ফোর

‘ফোর’ নামের ওই শর্ট ফিল্ম মুক্তির দুই বছর পর লার্জ শর্ট ফিল্মস ইউটিউবে প্রকাশ করে ‘দেবী’। পরবর্তী শর্ট ফিল্মটিতে কাজল, নেহা ধুপিয়া, শ্রুতি হাসানদের মতো অভিনেত্রীরা অভিনয় করেছেন। ১৩ মিনিটের ওই শর্ট ফিল্মে সমাজের বিভিন্ন স্তর থেকে উঠে আসা নির্যাতিতা মহিলাদের মনের কথা তুলে ধরা হয়েছে।

‘দেবী’

‘ফোর’-এর গল্প থেকে অনুপ্রাণিত হয়েই দেবী তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন অভিষেক রাই। নিজের সামাজিক মাধ্যমে বিষয়টিকে তুলে ধরেন অভিষেক। শুধু তাই নয়, ‘দেবী’ তৈরির সময় পরিচালক বা প্রযোজক সংস্থা তার সঙ্গে কোনও যোগাযোগ করেননি বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।