bangla news

মঙ্গলবার জাবিতে মঞ্চস্থ হবে প্রাচ্যনাটের ‘পুলসিরাত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০২ ৭:২১:২১ পিএম
‘পুলসিরাত’র দৃশ্যে আজাদ আবুল কালাম

‘পুলসিরাত’র দৃশ্যে আজাদ আবুল কালাম

ফিলিস্তিনি লেখক ঘাসান কানাফানির ‘মেন ইন দ্য সান’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে প্রাচ্যনাটের ৩৫তম প্রযোজনা নাটক ‘পুলসিরাত’। এর অনুবাদ করেছেন মাসুমুল আলম। নাট্যরূপ দিয়েছেন মনিরুল ইসলাম রুবেল। নির্দেশনায় রয়েছেন কাজী তৌফিকুল ইসলাম ইমন।

মঙ্গলবার (৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় নাট্যশ্রমের চার দশক নাট্য পার্বণ-২০২০ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল সেলিম আল দীন মুক্ত মঞ্চে ‘পুলসিরাত’ মঞ্চস্থ হবে। 

অসংখ্য ভাগ্য বিড়ম্বিত মানুষের মতোই আবু কায়েস, আসাদ ও মারওয়ান- নিজেদের ভাগ্যান্বেষণের জন্য ফিলিস্তিন থেকে স্বপ্নের কুয়েতে পাড়ি জমাতে চান। তিনজন বয়সে এবং প্রজন্মে আলাদা হলেও এক জায়গায় মিল, তারা সবাই উদ্বাস্তু। যাদের উপজীব্য করেই এগিয়ে যাবে ‘পুলসিরাত’।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন আজাদ আবুল কালাম, শাহরিয়ার সজীব, মনিরুল ইসলাম রুবেল, সাইফুল ইসলাম জার্নাল, চেতনা রহমান ভাষা প্রমুখ। সেট ডিজাইন করেছেন শাহীনুর রহমান, সংগীত পরিকল্পনায় নীল কামরুল, আলোক পরিকল্পনায় বাবর খাদেম।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-02 19:21:21