bangla news

সচেতনতা বাড়াতেই নাটকটি লিখেছি: মেহজাবীন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৯ ৩:৫৯:২৪ পিএম
মেহজাবিন

মেহজাবিন

দক্ষ অভিনেত্রী হিসেবে ইতোমধ্যে দর্শক মনে জায়গা করে নিয়েছেন ছোট পর্দার অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। যে কারণে বছরব্যাপীই তাকে ব্যস্ত থাকতে হয় নাটক কিংবা টেলিফিল্মের শুটিংয়ে। 

দর্শকপ্রিয় এই অভিনেত্রী প্রথমবারের মতো নাটকের গল্প লিখলেন। গল্প লেখার পাশাপাশি চিত্রনাট্যও করেছেন। নাটকের নাম ‘থার্ড আই’। এটি পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস। 

গেলো ২৬ ও ২৭ ফেব্রুয়ারি রাজধানী’র উত্তরা ও বনানীতে নাটকটির শুটিং শেষ হয়। নাটকের গল্প লেখার পাশাপাশি এতে মূল চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন নিজেই। নাটকটিতে তাকে দেখা যাবে একজন নারী বিক্রয়কর্মীর চরিত্রে। 

এ নাটক প্রসঙ্গে মেহজাবীন বলেন, একজন নারী হিসেবে আমি সবসময়ই সচেতন থাকি। আর এই গল্প ভাবনাটা আমার মাথায় এসেছে আরও কয়েক বছর আগেই। বিভিন্ন সময় আমরা যখন শপিং করতে যাই, তখন নানারকম তিক্ত অভিজ্ঞতার অনেক ঘটনাই শুনেছি। 

সেজন্য আমি কখনো শপিং করতে গেলে বা শুটিংয়ের জন্য হলেও কোনো চেঞ্জিং রুমে ড্রেস চেঞ্জ করতে ইচ্ছুক না। প্রয়োজনে সেটা আমার গাড়িতে করবো, অন্য কোথাও না। এমন ভাবনাটা সবসময় আমার মাথায় কাজ করতো। এবার সেই ভাবনাটাকে নিয়েই একটা গল্প সাজিয়েছি। 

প্রথমবার নাটকের গল্প লেখা প্রসঙ্গে তিনি বলেন, এটাই আমার প্রথম লেখা নাটক। নিজের সচেতনতার ভাবনাটাকে গুরুত্ব দিয়েই এটা লিখা। আমরা আমাদের পারিপার্শ্বিক অবস্থা, চলাফেরা থেকেই অনেক গল্প খুঁজে পাই। সামনে যদি সেরকম সুযোগ হয় তাহলে হয়তো লেখার চেষ্টাটা স্বল্প পরিসরে হলেও চালিয়ে যাবো। 

নির্মাতা শ্রাবণী ফেরদৌস বলেন, নারীরা যেন এখন কোথাও নিরাপদ না। হোক সেটা রাস্তায় কিংবা শপিংমলে। শপিং মলে নারীদের পোশাক চেইঞ্জ করাটাও এখন খুব ঝুকিপূর্ণ। এমনই বিষয় নিয়ে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘থার্ড আই’।  

তিনি আরও বলেন, গেল বছরেও নারী দিবসের নাটক নির্মাণ করেছিলাম, সেটি বেশ প্রশংসিত হয়েছিল। এবার যখন একই প্রজেক্ট পেলাম তখন মেহজাবীনের সঙ্গে আলাপকালে সে তার পছন্দের একটি গল্প শেয়ার করে। 

গল্প শুনে মনে হলো, এই সচেতনতাটা আমাদের মধ্যে সবসময় থাকা দরকার। সেই জায়গা থেকে তার গল্প নিয়েই কাজটা করি এবং খুব সুন্দর একটি কাজ হয়েছে। মেহজাবীন কাজটির বিষয়ে ভীষণ  সহযোগিতা করেছে। 

নারী দিবস উপলক্ষে নির্মিত এই নাটকটিতে মেহজাবীন ছাড়া আরও অভিনয় করেছেন- মনির খান শিমুল, আবির মির্জা প্রমুখ। 

আগামী ৮ মার্চ নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-29 15:59:24