bangla news

সিউডোবুলবার আক্রান্তের গল্পে নাটক ‘একমুঠো জোনাকি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৪:৫০:১৬ পিএম
ফারিয়া-ইরফান

ফারিয়া-ইরফান

হৃদি রাস্তা দিয়ে যাওয়ার সময় দুটি ছেলে তাকে ইভটিজিং করে। এ সময় সুদর্শন আবীরকে এগিয়ে আসতে দেখে হৃদি সাহস পায়। ভাবে আবীর হয়তো এই দুজন বখাটেকে শায়েস্তা করবে। কিন্তু আবীর তা না করে আচমকা অট্টহাসিতে মেতে ওঠে। তার হাসি দেখে হৃদি যেমন বিব্রত হয় তেমনি ইভটিজাররাও চমকে ওঠে।

পরে পুলিশ এলে ইভটিজাররা পালিয়ে যায়। পুলিশ আবীরকে ইভটিজার ভেবে ধরে নিয়ে যায়। আবীরের বাবা মাসুম সাহেব হৃদিকে জিজ্ঞেস করে, তার ছেলে সত্যিই তাকে বিরক্ত করেছে কিনা?  হৃদি বলে বিরক্ত না করলেও আবীরের হাসি তাকে বিব্রত করেছে। মাসুম সাহেব জানান, এটা তার ছেলের অসুখ। একে বলে সিউডোবুলবার এফেক্ট। এ রোগে আক্রান্তরা হঠাৎ হেসে ওঠে বা কেঁদে ফেলে। আসলে এটা তারা করে অসুখের কারণে। 

পরে হৃদি পুলিশকে অনুরোধ করে আবীরকে ছাড়িয়ে নেয়। এরপর তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। সেখান থেকেই প্রেম। কিন্তু হৃদির ভাই অসুস্থ আবীরের সঙ্গে বোনের সম্পর্ক মেনে নিতে পারে না। তাই অন্যখানে হৃদির বিয়ে ঠিক করে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘একমুঠো জোনাকি’। 

শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া, মাসুম বাশার, নিঝু মনি, ফরিদ মোহাম্মদ, নাজিরুল আপন, শুভ, ফাইজা, নজরুল ইসলাম প্রমুখ। প্রযোজনা করেছেন মোজাফফর দিপু।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৮টায় আরটিভিতে নাটকটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমআরএ/ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 16:50:16