bangla news

সুর সপ্তকের ২০ বছর পূর্তিতে সম্মাননা পাচ্ছেন দুই গুণী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ১১:৪৪:২৯ এএম
ফেরদৌস আরা-ফেরদৌসী রহমান-সৈয়দ আব্দুল হাদী

ফেরদৌস আরা-ফেরদৌসী রহমান-সৈয়দ আব্দুল হাদী

২০০০ সালের ২২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করা হয় সংগীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুর-সপ্তক’। এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এক এক বছর করে সংগীত প্রতিষ্ঠাটি দুই দশক সময় পার করেছে। সেটি স্মরণীয় করে রাখতে আগামী ১৪ মার্চ পালন করা হচ্ছে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব।

এ উৎসবে উপমহাদেশের প্রথিতযশা সংগীতশিল্পী ফেরদৌসী রহমান ও গুণী সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ‘সুর সপ্তক’র প্রতিষ্ঠাতা নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এছাড়া বিশেষ সম্মাননা দেওয়া হচ্ছে পাঁচ গুণীশিল্পীর শিল্পী সন্তানদের। মানে, শিল্পী সন্তান শিল্পী হয়েছে- তাদের জন্য এ পুরস্কার। এ তালিকায় রয়েছেন উপমহাদেশের প্রথিতযশা নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগমের ছেলে শাফিন আহমেদ, নিলুফার ইয়াসমীনের ছেলে আগুন, সোহরার হোসেনের মেয়ে রওশন আরা সোমা প্রমুখ। বাকি দু’জন শিল্পীর নাম এখনো ‍ঠিক করা হয়নি। তবে দু’একদিনের মধ্যে তা চূড়ান্ত করা হবে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

আগামী ১৪ মার্চ দেশ-বিদেশের শিল্পীদের নিয়ে জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব। অনুষ্ঠানে ভারতের বেশ কয়েকজন নজরুল সংগীতশিল্পী থাকবেন। বর্তমানে তাদের তালিকা তৈরির কাজ চলছে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 11:44:29