bangla news

হিন্দু-মুসলিম নয়, মানবতার বার্তা দিলেন নুসরাত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৬:৩৬:৫৪ পিএম
নুসরাত জাহান

নুসরাত জাহান

ভারতের রাজধানী দিল্লিতে জ্বলছে আগুন। দুয়েকজন নয়, এখন পর্যন্ত সহিংসতায় প্রাণ হারিয়েছে পুলিশ, ইন্টেলিজেন্স অফিসারসহ হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের অন্তত ২৩ জন। এমন সংকট সময়ে মানবধর্মের জয়গান গেয়ে বার্তা দিলেন কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে টুইটারে একটি ছবি পোস্ট করেন নুসরাত। ছবিতে ধূসর ব্যাকগ্রাউন্ডে  ইংরেজি অক্ষরে ‘মুসলিম’ ও ‘হিন্দু’ শব্দ দু’টি লেখা। তবে উভয় শব্দ থেকেই ‘ইউ’ এবং ‘আই’ বর্ণ দু’টি অনুপস্থিত। এর নিচে লেখা, ‘তুমি (ইউ) এবং ‘আমি’ (আই) ছাড়া ‘আমরা’ হতে পারি না’।

ছবিটির সঙ্গে নুসরাত লেখেন, ‘আমি দুঃখ ভারাক্রান্ত, মর্মাহত। আমার কষ্ট হচ্ছে। আমার দেশ জ্বলছে। ভুলে গেলে চলবে না, সবার আগে আমরা মানুষ।’

কেউ যেন গুজব, ভুয়া খবর, কিংবা ঘৃণা না ছড়ায় সেজন্যও সবার প্রতি আহ্বান জানিয়েছেন অভিনেত্রী থেকে রাজনীতিক হওয়া নুসরাত জাহান।

নুসরাতের মানবিক বার্তা

দিল্লিতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার দুপুরে পর পর দুটি টুইট করেন মোদী। প্রথম টুইটে তিনি লেখেন, দিল্লির বিভিন্ন এলাকায় যা ঘটছে তার বিস্তারিত জেনেছি। পুলিশ ও অন্যান্য এজেন্সি শান্তি বজায় রাখার জন্য ঘটনাস্থলে কাজ করছেন।

এরপরের টুইটে মোদী বলেন, শান্তি ও সম্প্রীতি বজায় রাখাই আমাদের মূল লক্ষ্য। আমি দিল্লির ভাইবোনেদের শান্তি ও ভ্রাতৃত্ববোঝ বজায় রাখার আবেদন করছি। শীঘ্রই শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরে আসা খুব জরুরি।

প্রসঙ্গত, দিল্লির হিংসায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ জনের। আহত অন্তত ১৮৯ জন। এই পরিস্থিতির জন্য কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী কেন্দ্র সরকারকে দায়ী করছেন। বুধবার সাংবাদিক সম্মেলনে তিনি ঘটনার নিন্দা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   টলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 18:36:54