bangla news

সালমানের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বলেছিলেন শাবনূর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৪:৫২:১৫ পিএম
সালমান শাহ ও শাবনূর

সালমান শাহ ও শাবনূর

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্যে দিয়ে বাংলা চলচ্চিত্রে আসেন শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ। তবে তার যাত্রা ছিল খুব কম সময়ের। মাত্র ২৬ বছর বয়সে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী থেকে বিদায় নেন ক্ষণজন্মা এই অভিনেতা।

সালমান শাহ্‌র মৃত্যুর বিষয়টি নিয়ে শুরু থেকেই বিতর্ক ছিল। সালমান শাহ্‌র পরিবার ও ভক্তরা দাবি করে আসছিল, আত্মহত্যা নয়, তাকে হত্যা করা হয়েছে। তবে বারবার পুলিশের তদন্তে উঠে আসে সালমান শাহ আত্মহত্যাই করেছেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সালমান শাহ্‌র মৃত্যুর তদন্ত প্রতিবেদন নিয়ে কথা বলে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। দীর্ঘ তদন্তের পর সংস্থাটি বলছে, সহশিল্পী ও চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে সালমানের সম্পর্কের জের ধরে পারিবারিক কলহের কারণে তিনি আত্মহত্যা করেছিলেন।সালমান শাহ ও শাবনূর

১৯৯৪ সালের ২০ মে জহিরুল হক ও তমিজ উদ্দিন রিজভীর যৌথ পরিচালিত ‘তুমি আমার’ সিনেমার মধ্য দিয়ে সালমান-শাবনূর জুটির অভিষেক ঘটে। ১৯৯৪ সালের ২২ মে ঈদে মুক্তি পায় ‘তুমি আমার’। প্রথম সিনেমাতেই এই জুটি দারুণ সাফল্য পায়। তখন থেকেই তারুণ্য প্রজন্মের কাছে ‘রোমান্টিক আইকন’-এ পরিণত হন তারা।

সালমান-শাবনূরের মধ্যে প্রেম করার গুঞ্জন ছিল অনেক আগে থেকেই। তবে বিষয়টি সবসময়ই প্রত্যাখ্যান করেছিলেন শাবনূর। বেশ কয়েক বছর আগে একটি জাতীয় দৈনিকে শাবনূর বলেন, ‘প্রেম নয়, সালমানের সঙ্গে আমার ভাইবোনের সম্পর্ক ছিল। সালমানের নিজের ছোট বোন ছিল না, তাই আমাকে ছোট বোনের মতোই দেখতেন। এটাও ঠিক, সালমান শাহ আর আমাকে নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। কিন্তু এসবের কোনোটিই সত্য নয়।’

তবে সোমবার প্রকাশিত পুলিশের প্রতিবেদন বলছেন ভিন্ন কথা। পিআইবি তদন্তে বেরিয়ে আসে, সহশিল্পী ও চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্কের জের ধরে পারিবারিক কলহের কারণে সালমান শাহ আত্মহত্যা করেছেন।

সালমান শাহ মাত্র ৩ বছরে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে ১৪টি সিনেমাতেই তার বিপরীতে ছিলেন শাবনূর। তাদের অভিনীত সিনেমাগুলো হলো- ‘রঙিন সুজন সখি’, ‘বিক্ষোভ’, ‘স্নেহ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’ ও ‘আনন্দ অশ্রু’।

সালমান-শাবনূর জুটির সিনেমা মানেই প্রেক্ষাগৃহে দর্শক কানায়কানায় পূর্ণ। তাই নির্মাতাদেরও তাদের নিয়ে কাজ করার ঝোঁক ছিল বেশি। রোমান্টিক গল্প, গান, স্বভাবসুলভ অভিনয় এবং পারস্পরিক বোঝাপড়ার কারণে এই জুটি জনপ্রিয়তা এত বেশি ছিল বলে অনেকের ধারণা।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
জেআইএম

***আত্মহত্যার আগে সুইসাইড নোটটি লিখেছিলেন সালমান শাহ: পিবিআই
***পিবিআইয়ের সচিত্র প্রতিবেদনে সালমান শাহ মৃত্যুর ঘটনাপ্রবাহ
***শাবনূরের কারণে আত্মহত্যা করেছিলেন সালমান শাহ: পিবিআই

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 16:52:15