bangla news

নাম অনুপম, ঠিকানা ভারতবর্ষ, ধর্ম মনুষ্যত্ব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৫:০৮:৩৪ পিএম
নাম অনুপম, ঠিকানা ভারতবর্ষ, ধর্ম মনুষ্যত্ব

নাম অনুপম, ঠিকানা ভারতবর্ষ, ধর্ম মনুষ্যত্ব

পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়। গভীর প্রেম, জীবনবোধ এবং সমৃদ্ধ কথার দর্শনভিত্তিক গান সৃষ্টি করে এরই মধ্যে বেশ খ্যাতি কুড়িয়েছেন পশ্চিবঙ্গের জনপ্রিয় এই গায়ক। অন্যের পাশাপাশি নিজের কণ্ঠের জন্য গীতিকাব্য রচনা, সুরারোপ করা ও সংগীত তিনি নিজেই করছেন।

এবার এই গায়ক হাজির হলেন নতুন গান নিয়ে। গানের বার্তা ও লক্ষ্য- ধর্মীয় ভেদাভেদ ভুলিয়ে মানববোধ জাগ্রত করা।

যদিও ওরা তোমায় চিনতে চেয়ে/প্রশ্ন করে বলো তুমি কে/হাসিমুখে জবাব দিও ভাই/সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই- এমন কথার গানের মাধ্যমে সকলকে মনুষ্যত্বের সঙ্গে ‘পরিচয়’ করালেন গায়ক-লেখক অনুপম রায়। 

হ্যাঁ, ভাষা দিবসের ঠিক একদিন আগে (২০ ফেব্রুয়ারি) প্রকাশ্যে এসেছে তার নতুন গান ‘পরিচয়’।

গোটা দেশ যখন ‘এনআরসি আর সিএএ’ বিতর্কে উত্তাল, ঠিক তখনই মনুষ্যত্বের জয়গান করলেন অনুপম রায়। জাতি-ধর্ম নিয়ে ভেদাভেদ আর ধর্ম নিয়ে রাজনীতির খেলায় উত্তাল দেশকে শিশুর চোখ দিয়েই পৃথিবী চেনালেন তিনি। 

মনুষ্যত্বই হোক মানুষের পরিচয়- নিজের লেখা ও সুর করা ‘পরিচয়’ গানের মাধ্যমে এই বার্তাই দিতে চেয়েছেন অনুপম।

নতুন এ গান বিষয়ে অনুপম বলেন, একযুগ আগে গানটি লিখেছিলাম। তখন আমার গানের ভুবনে যাত্রা হয়নি। দেশের বর্তমান পরিস্থিতিতে গানটি খুবই প্রাসঙ্গিক হয়ে উঠেছে। তাই বাধ্য হয়েই গানটির মাধ্যমে মানববোধের বার্তা মানুষের কাছে পৌঁছালাম।

তিনি আরও বলেন, বুড়ো চণ্ডীদাস থেকে লালন, রবীন্দ্রনাথ- প্রত্যেকেই যুগে যুগে গানের মাধ্যমে মানবতার কথা বলেছেন। আমিও নিজ দায়িত্ববোধ থেকে এমন একটা প্রয়াসে নিজেকে যুক্ত করলাম।

ভিডিও:

 

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 17:08:34