bangla news

রাজাকারের কঙ্কাল নিয়ে মুক্তিযোদ্ধা সন্তানের প্রতিশোধ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৮:৩৯:৩৫ পিএম
‘কঙ্কাল’ নাটকের দুটি দৃশ্য

‘কঙ্কাল’ নাটকের দুটি দৃশ্য

কবর থেকে একজন রাজাকারের কঙ্কাল তুলে নিয়ে আসে মহিউদ্দিন (আজাদ আবুল কালাম), যে কিনা মুক্তিযোদ্ধার সন্তান। এ খবর ছড়িয়ে পড়ে মিডিয়াঙ্গনে। বিস্তারিত বিষয় জানতে ছুটে আসেন সাংবাদিক সেলিনা (মৌটুসী বিশ্বাস)। আসে মহিউদ্দিনের বউ রূপা (সোয়েতা ইসলাম)। 

এরপর মহিউদ্দিনের কাছ থেকে তারা জানতে পারেন, কবর থেকে এই কঙ্কাল তুলে আনার রহস্যটা। মহিউদ্দিন বিস্তারিত বলতে শুরু করেন। ছোট্ট মহি ১৯৭১ সালে দেখতে পেয়েছে কীভাবে তার মুক্তিযোদ্ধা বাবাকে (পান্থ আফজাল) মেরে ফেলেছে; তার মাকে তারই চোখের সামনে ধর্ষণ করে মেরে ফেলেছে রাজাকার কছিমউদ্দিন। 

এত কিছুর পরও ২০০৪ সালে এই কছিমউদ্দিনই হয়ে যান দেশের সম্মানিত মন্ত্রী। যেখানে চাকরি করেন আবার সেই মহি। একবার বসের হুকুম হয় মন্ত্রীকে ফুল দিতে হবে। কিন্তু এটা কী করে সম্ভব মহিউদ্দিনের পক্ষে! সে মন্ত্রীর সামনে পা দিয়ে মুচড়ে ফেলে ফুলের তোড়া। ফলে যা হওয়ার তাই হলো! মহিউদ্দিন হলেন চাকরি থেকে বহিষ্কার। কোথাও তার ঠাঁই হয় না। স্ত্রী সন্তান নিয়ে মহিউদ্দিন পাগলপ্রায়। 

২০১৪ সালে গনজাগরণ আন্দোলনের মাধ্যমে রাজাকার কছিমউদ্দিনের ফাঁসি হয়ে যায়। তারপরও মহিউদ্দিন ক্ষান্ত হননি। পরিশেষে কঙ্কাল উঠিয়ে প্রতিশোধ নিতে চায় সে। এই নিয়েই স্বনামধন্য নির্মাতা নিয়াজ মাহবুবের ২৬ মার্চের নাটক ‘কঙ্কাল’। রচনায় আজম খান। ডিওপি নির্মাতা নিয়াজ নিজেই।

নাটকটিতে আরও অভিনয় করেছেন- সেলিম আহমেদ, মহসিন আলম, জুঁই জান্নাত, নিশো সিকদার, শিশুশিল্পী শায়ান মাহবুব প্রমুখ। নির্মাতা সূত্রে জানা যায়, একটি বেসরকারি টিভি চ্যানেলে ২৬ মার্চে এটি প্রচার হবে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 20:39:35