bangla news

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় হচ্ছে তাপস পালের শেষকৃত্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ১০:২৪:০৩ এএম
তাপস পাল

তাপস পাল

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হচ্ছে ভারতীয় বাংলা সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার (১৯ ফেব্রুয়ারি) কেওড়াতলা মহাশ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে এই অভিনেতার।

ওইদিন সকাল ১১টায় তার মরদেহ রাখা হবে রবীন্দ্রসদন চত্বরে, ভক্ত-অনুরাগী থেকে শুরু করে সকলের শেষ শ্রদ্ধা জানানোর জন্য। 

সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত থাকবেন রাজ্যের একাধিক মন্ত্রী, টলিউডের শিল্পী ও কলাকুশলী ও রাজনৈতিক নেতাকর্মীরা। সেই সঙ্গে থাকবেন অনেক বিশিষ্ট ব্যক্তিত্বও। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে রবীন্দ্র সদন চত্বর থেকেই শুরু হবে শেষযাত্রা। শেষ হবে কেওড়াতলা মহাশ্মশানে।

তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ‘সাহেব’ সিনেমার জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। অভিনেতা হিসেবে বাংলাদেশেও অধিক জনপ্রিয় তিনি। 

অভিনেতা তাপস পাল পরে রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পেয়ে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য হয়েছিলেন। তবে রাজনীতিতে যুক্ত হয়ে নানা বিতর্কে জড়িয়ে পড়েন বাংলা সিনেমার জনপ্রিয় এই অভিনেতা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ৬১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল। তার আগে দীর্ঘদিন তিনি স্নায়ু এবং রক্তচাপ সমস্যায় ভুগছিলেন।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা ফেব্রুয়ারি ১৯, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   টলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 10:24:03