bangla news

ভাষা দিবসের নাটকে জুটি হলেন নিথর-মৌ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৯:২৭:৫০ পিএম
ভাষা দিবসের নাটকে জুটি হলেন নিথর-মৌ

ভাষা দিবসের নাটকে জুটি হলেন নিথর-মৌ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১ ফেব্রুয়ারি) উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ‘ভাষা’ নামের বিশেষ একটি নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন নিথর মাহবুব ও তাহমিনা সুলতানা মৌ। 

এটি রচনা করেছেন সৈয়দ মনজুরুল ইসলাম। শাহ্ জামান’র প্রযোজনায় এটি পরিচালনা করেছেন হিমেল ইসহাক। 

নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- হাসান ইমাম, হাফিজু রহমান সূরুজ, মনির আহমেদ শাকিল, আহসান হাবিব নাসিম, দোলন দে, শানারাই দেবী শানু, সূচনা সশকদার, তপন, শিশু শিল্পী তুর্জ’সহ অনেকে। 

নাটকের একটি অংশে নিথর মাহবুবের মূকাভিনয়ও রয়েছে। এ নাটক প্রসঙ্গে নিথর মাহবুব বলেন, ফেব্রুয়ারি মাস আসার পর থেকে একের পর এক মঞ্চে শো করে যাচ্ছি। সামনেও আরও শো আছে। নাটকের পরিচালক হিমেল ইসহাক ভাই কাজটির জন্য যে দুই দিন আমার কাছে চেয়েছিলেন, সেই দুই দিন আমার অন্য কাজে যুক্ত থাকার কথা ছিল। বিটিভির কাজ এবং নাটকে মূকাভিনয় আছে বলেই সময় বের করে কাজটি করা। 

নাটকে আমার চরিত্রটি মূকাভিনেতার না হলেও নাটকের একটি অংশে আমি মূকাভিনয় করি, যার মাধ্যমে একটা বক্তব্যও রয়েছে। বিভিন্ন জাতি-গোষ্ঠীর ভাষা এখন ধ্বংশের পথে। তাই মূকাভিনয়ে এখানে দেখিয়েছি কোনো কিছু ধ্বংশ করা খুব সহজ কিন্তু সৃষ্টি করা অনেক কঠিন। নাটকটিতে কাজ করতে গিয়ে খুবই ভালো লেগেছে। এতে তাহমিনা সুলতানা মৌ আর আমি স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। মৌ’র সঙ্গে জুটি হিসেবে এটাই আমার প্রথম কাজ। টিভির নাটকে আমরা খুব বেশি কাজ করা হয় না। তাই এই নাটকে আরও অনেকের সঙ্গেই প্রথম অভিনয় করেছি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে নাটক ‘ভাষা’।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 21:27:50