bangla news

প্রথম নায়কের মৃত্যুতে শোকস্তব্ধ মাধুরী দীক্ষিত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৫:৩৫:২৮ পিএম
তাপস পাল ও মাধুরী দীক্ষিত

তাপস পাল ও মাধুরী দীক্ষিত

ভারতীয় বাংলা সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। টুইটের মাধ্যমে এ শোক প্রকাশ করেছেন তিনি।

টুইটে মাধুরী লেখেন, আমার প্রথম সিনেমার নায়ক তাপস পালকে হারালাম। তার সঙ্গে অভিনয় করে অনেক কিছু শিখেছি। সৃষ্টিকর্তা তার মঙ্গল করুক এবং তার পরিবারকে কঠিক এ শোক কাটিয়ে উঠার ধৈর্য-শক্তি দান করুক।

তাপস পালের সঙ্গে ‘অবোধ’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হয়েছিল মাধুরীর। মানে, তাপস পাল হলেন মাধুরীর প্রথম নায়ক। অবশ্য সিনেমাটি সাড়া ফেলতে পারেনি। প্রথম সিনেমা দর্শক সাড়া না পাওয়ায় ক্যারিয়ার নিয়ে সংশয়ে পড়েছিলেন মাধুরী। সে সময় কেউ কেউ তাকে নিয়ে মন্তব্য করেছিল এমন- শুরুতেই থেমে যেতে হচ্ছে মাধুরীকে। 

কিন্তু পরবর্তীতে অভিনয়ের মাধ্যমে সিনেমাপ্রেমিদের মন জয় করেছিল মাধুরী। এখন বলিউডের অন্যতম সেরা অভিনেত্রীদের একজন তিনি। তবে প্রথম সিনেমা ফ্লপ হলেও সেই সিনেমার নায়ককে মনে রেখেছেন ঠিকই। প্রকাশ করলেন প্রথম নায়কের মৃত্যুতে গভীর শোকবার্তা।

তাপস পাল বলিউডে সাড়া ফেলতে না পারলেও বাংলা সিনেমায় তার অবদান অনস্বীকার্য। তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ‘সাহেব’ সিনেমার জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। অভিনেতা হিসেবে বাংলাদেশেও অধিক জনপ্রিয় তিনি। 

অভিনেতা তাপস পাল পরে রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পেয়ে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য হয়েছিলেন। তবে রাজনীতিতে যুক্ত হয়ে নানা বিতর্কে জড়িয়ে পড়েন বাংলা সিনেমার জনপ্রিয় এই অভিনেতা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ৬১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল। তার আগে দীর্ঘদিন তিনি স্নায়ু এবং রক্তচাপ সমস্যায় ভুগছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   টলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 17:35:28