bangla news

চলে গেলেন ‘মুভি মোঘল’খ্যাত এ কে এম জাহাঙ্গীর খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১:৪৮:৫৮ পিএম
চলচ্চিত্র নির্মাতা এ কে এম জাহাঙ্গীর খান

চলচ্চিত্র নির্মাতা এ কে এম জাহাঙ্গীর খান

বাংলাদেশের সিনেমা জগতের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ও নন্দিত চলচ্চিত্র নির্মাতা এ কে এম জাহাঙ্গীর খান আর নেই। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ঢাকাই সিনেমার ‘মুভি মোঘল’খ্যাত জাহাঙ্গীরের মৃত্যুর খবর বাংলানিউজকে নিশ্চিত করেছেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। তিনি বলেন, অনেকদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন এ কে এম জাহাঙ্গীর খান। হঠাৎ শরীর খারাপ হলে তাকে সপ্তাহ দুই আগে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন  এই বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা।

এ কে এম জাহাঙ্গীর খানের মৃত্যুতে দেশের চলচ্চিত্র অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

এ কে এম জাহাঙ্গীর খান তার প্রযোজনা সংস্থা আলমগীর পিকচার্সের ব্যানারে ৪৩টি সিনেমা নির্মাণ করেছেন। তার নির্মিত উল্লেখ্যযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘নয়নমণি’, ‘তুফান’, ‘বাদল’, ‘কুদরত’, ‘রাজসিংহাসন’, ‘রাজকন্যা’, ‘সীমানা পেরিয়ে’, ‘সূর্য কন্যা’, ‘কি যে করি’, ‘শুভ দা’, ‘চন্দ্রনাথ’, ‘আলী বাবা ৪০ চোর’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
জেআইএম/এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢালিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 13:48:58