bangla news

সাম্প্রদায়িক হিংসার মধ্যে প্রেমের বার্তা নিয়ে ‘ধর্মযুদ্ধ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৯:৫৫:৪৪ পিএম
‘ধর্মযুদ্ধ’ সিনেমার একটি দৃশ্য

‘ধর্মযুদ্ধ’ সিনেমার একটি দৃশ্য

হিন্দু-মুসলিম ধর্মীয় বিদ্বেষ ও সাম্প্রদায়িক দাঙ্গার গল্পের মধ্য দিয়ে হৃদয়ছোঁয়া মানবিক বার্তা নিয়ে আসছে টলিউডের রাজ চক্রবর্তীর সিনেমা ‘ধর্মযুদ্ধ’। ভারতজুড়ে যখন ধর্মের নামে হিংসা ও বৈষম্য মাথাচাড়া দিয়ে উঠেছে, সেরকম মুহূর্তে ধর্মের উপরে যে মানুষ সত্য - সেটাই ফুটে উঠেছে ‘ধর্মযুদ্ধ’ সিনেমার ট্রেলারে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসে প্রকাশিত হলো ‘ধর্মযুদ্ধ’ সিনেমার ট্রেলার। ট্রেলারে দেখা যায় বিবদমান হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক দাঙ্গার কাহিনী। সিনেমায় সোজাসাপ্টা এবং জোরালো প্রশ্ন তুলেছেন পরিচালক রাজ চক্রবর্তী।

সিনেমা প্রসঙ্গে রাজ চক্রবর্তী বলেন, আমি চেয়েছিলাম এমন এক সিনেমা করতে যা সমাজের সব স্তরের মানুষকে কিছু না কিছু বার্তা দেবে। এই সিনেমার সংলাপ শুনলেই বুঝতে পারবেন কোথাও হিন্দিতে কথা হচ্ছে আবার কোথাও বাংলাতে কথা হচ্ছে। এই সব ভাষার মিলনেই তো ভারত। ধর্ম নিয়ে যুদ্ধের প্রয়োজন কী?

‘হিন্দু-মুসলিম দাঙ্গা হলে ক্ষতি হয় ‘মানুষের’, যোগ করেন তিনি। 

ধর্মযুদ্ধের ট্রেলার দেখলেই বোঝা যায় নির্মাতা খুব সহজ করে হিন্দু-মুসলিম দাঙ্গা, মৃত্যু এবং রাজনৈতিক ষড়যন্ত্র সামনে এনে মানুষের ক্ষতির বিষয়টিকেই বড় করে তুলে ধরেছেন।

রাজের স্ত্রী ও অভিনেত্রী শুভশ্রীকে এই সিনেমায় এক হিন্দু গৃহবধূর চরিত্রে দেখা যাবে। গল্পে শুভশ্রী নয় মাসের অন্তঃসত্ত্বা। এছাড়াও একটি মুসলিম মেয়ের চরিত্রে দেখা যাবে অভিনেত্রী পার্নো মিত্রকে।

ট্রেলারের মাধ্যমে রাজ চক্রবর্তী ধর্মকে পেরিয়ে যুদ্ধহীনতা ও ভালোবাসার বার্তা দর্শকদের পৌঁছে দিলেন ভ্যালেনটাইন্সের দিনে।   

দেখুন ‘ধর্মযুদ্ধ’ ট্রেলার:

‘ধর্মযুদ্ধ’ সিনেমাটি বড় পর্দায় মুক্তি পাবে চলতি বছরের মার্চ মাসে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   টলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 21:55:44