ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

৯২তম অস্কারের সেরা মুহূর্তগুলো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
৯২তম অস্কারের সেরা মুহূর্তগুলো

পর্দা নামলো বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের ৯২তম আসরের। সোমবার (১০ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ডলবি থিয়েটারে এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হয়। 

জেনেল মোনে ও বিলি পোর্টার মনোমুগ্ধকর পারফর্মেন্স দিয়ে শুরু হয় অস্কারের অনুষ্ঠানপ্রতিবারের মতো এবারও অস্কারে ছিল জাঁকজমকপূর্ণ আয়োজন। দ্বিতীয়বারের মতো উপস্থাপক ছাড়া অনুষ্ঠিত হলো এই আসর।

জেনেল মোনের মনোমুগ্ধকর পারফরম্যান্স দিয়ে শুরু হয় অনুষ্ঠান। তার সঙ্গে মঞ্চ মাতান বিলি পোর্টারও। এছাড়া এলটন জন ও সিনথিয়া আরিভোর সুরে মন হারিয়েছেন অনুষ্ঠানে অংশ নেওয়া সবাই। ইতিহাস গড়ে সেরা সিনেমার খেতাব পেলো ‘প্যারাসাইট’।  একই সিনেমার জন্য সেরা পরিচালক হোন বং জুন-হো ও চিত্রনাট্যকার হান জিন-হোন

এ আসরে প্রতিবারের মতো ২৪টি বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে। সবাইকে চমকে দিয়ে ৯২তম আসরে সেরা সিনেমা হলো কোরিয়ান ভাষার সিনেমা ‘প্যারাসাইট’। এটি প্রথম বিদেশি ভাষার কোনো সিনেমা অস্কারে সেরার খেতাব পেলো। একই সিনেমার জন্য সেরা পরিচালক হয়েছেন দক্ষিণ কোরিয়ার বং জুন-হো। ৯২তম অস্কারের মঞ্চে 'এলসা' সিনেমার কণ্ঠশিল্পীদের সঙ্গে নিয়ে পারফর্ম করেন ইডিনা মেঞ্জেলএছাড়া এবারের আসরে ‘জুডে’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠলো রেনে জেলওয়েজারের হাতে। আর ‘জোকার’ সিনেমার জন্য হোয়াকিন ফিনিক্স পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। রেড কার্পেটে অদ্ভুত ডিজাইনের পোশাকে হাজির হয়ে দর্শকদের চমকে দেন বিলি পোর্টার রেড কার্পেটে অদ্ভুত ডিজাইনের পোশাকে হাজির হয়ে দর্শকদের চমকে দেন বিলি পোর্টার।

'ওয়ান্স আপন অ্যা টাইম...ইন হলিউড' সিনেমার জন্য সেরা সহ-অভিনেতা পুরস্কার পান ব্র্যাড পিট।  তার হাতে পুরস্কার তুলে দিচ্ছেন গতবারের সেরা সহ-অভিনেত্রী রেজিনা কিং
 ‘ওয়ান্স আপন অ্যা টাইম...ইন হলিউড’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতা পুরস্কার পান ব্র্যাড পিট। তার হাতে পুরস্কার তুলে দিচ্ছেন গতবারের সেরা সহ-অভিনেত্রী রেজিনা কিং।
মায়া রুডোল্ফ এবং ক্রিস্টেন উইগ কৌতুক করে দর্শকদের মাতিয়ে রাখেন

মায়া রুডোল্ফ এবং ক্রিস্টেন উইগ কৌতুক করে দর্শকদের মাতিয়ে রাখেন 'ম্যারেজ স্টোরি' সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার গ্রহণের পর বাকরুদ্ধ হয়ে পড়েন লরা ডার্ন

‘ম্যারেজ স্টোরি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার গ্রহণের পর বাকরুদ্ধ হয়ে পড়েন লরা ডার্ন।

 কণ্ঠের যাদুতে দর্শক মাতান সিনথিয়া আরিভো   কণ্ঠের যাদুতে দর্শক মাতান সিনথিয়া আরিভো।
দর্শকদের আনন্দ দিতে বিড়াল ও বাঘের বেশে হাজির হন জেমস করডেন ও রেবেল উইলসন দর্শকদের আনন্দ দিতে বিড়াল ও বাঘের বেশে হাজির হন জেমস করডেন ও রেবেল উইলসন।

গান গেয়ে মাতিয়ে রাখেন এলটন জন

গান গেয়ে মাতিয়ে রাখেন এলটন জন।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।