bangla news

শ্যাম বেনেগালের সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রী চরিত্রে নাবিলা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৬:৫১:২০ পিএম
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-বেগম মুজিব ও নাবিলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-বেগম মুজিব ও নাবিলা

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মাণ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা। এটি নির্মাণের জন্য মুম্বাইয়ের পরিচালক শ্যাম বেনেগালকে বেছে নেওয়া হয়েছে।

বলিউডের ৮৩ বছরের এই প্রবীণ পরিচালক এরই মধ্যে মাঠে নেমেছেন। এখন চলছে বিভিন্ন চরিত্রের শিল্পী নির্বাচনের কাজ। এরই মধ্যে নিশ্চিত হয়েছে, সিনেমাটিতে বঙ্গবন্ধুর মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে তৌকির আহমেদ এবং খন্দকার মোশতাকের চরিত্রে ফজলুর রহমান বাবু অভিনয় করবেন বলে জানা গেছে।

এদিকে শনিবার (৮ ফেব্রুয়ারি) জানা গেলো, সিনেমাটিতে বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ‘আয়নাবাজি’খ্যাত অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) তিনি এফডিসিতে এই চরিত্রে অডিশন দিয়েছেন। 

বিশ্বস্ত সূত্রে পাওয়া খবরটি যাচাই করতে নাবিলার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখনো নিশ্চিত নই কোন চরিত্রে সুযোগ পাচ্ছি বা আদৌ পাবো কী না। কেবলমাত্র অডিশন দিয়েছি বঙ্গবন্ধুর স্ত্রী বেগম মুজিবের চরিত্রে। হতে পারে অন্য কোনো চরিত্রও আসতে পারে। এটা নিতান্তই সিনেমাটির পরিচালক ও তার টিমের উপর নির্ভর করছে।

জানা গেছে, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করবেন নাবিলা। তার চরিত্রটি হাজির হবে ‘রেনু’ নাম নিয়ে। কারণ বেগম মুজিবকে ভালোবেসে এ নামেই ডাকতেন বঙ্গবন্ধু।

চাচাতো ভাই শেখ মুজিবের সঙ্গে শেখ ফজিলাতুন্নেসার যখন বিয়ে হয়, তখন তার বয়স মাত্র তিন। ওই সময় শেখ মুজিব পড়ালেখা করার জন্য বাবার সঙ্গে গোপালগঞ্জে থাকতেন। আর রেনু থাকতেন গ্রামের বাড়ি টুঙ্গিপাড়ায় শ্বাশুড়ির তত্বাবধানে।

স্বামীর সান্নিধ্য থেকে বঞ্চিত হওয়ার সুচনা সেই শিশু বয়স থেকেই। তবে সে ব্যাপারে তার আফসোস বা অভিযোগ কিংবা অতৃপ্তি ছিল না। বরং সেই শিশু বয়স থেকেই তিনি নিজেকে প্রস্তুত করেছিলেন দেশ-মাতৃকার সেবায় স্বামী ও স্বামীর ভালোবাসাকে উৎসর্গ করবেন বলে। বলা চলে এ অনেকটা নিজের জীবনটাকেই উৎসর্গ করে দেওয়া। আর তাই বাংলাদেশের স্বাধীনতা বা মুক্তিসংগ্রামের অবিচ্ছেদ্য এক অংশ বেগম মুজিব। বঙ্গবন্ধুর জীবনীতে এই মহীয়সীর ভূমিকা উঠে আসবে শ্যাম বেনেগালের নির্মাণের মুন্সিয়ানায়।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-08 18:51:20