bangla news

শুরু হচ্ছে ৭ম ‘বাংলা খেয়াল উৎসব ২০২০’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৩:০৯:১১ পিএম
শুরু হচ্ছে ৭ম ‘বাংলা খেয়াল উৎসব ২০২০’

শুরু হচ্ছে ৭ম ‘বাংলা খেয়াল উৎসব ২০২০’

প্রতি বছরের ধারাবাহিকতায় শুরু হচ্ছে উচ্চাঙ্গ সংগীতের মহাযজ্ঞের আসর ৭ম ‘বাংলা খেয়াল উৎসব ২০২০’। শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে শুরু হচ্ছে এ উৎসব। আয়োজনে চ্যানেল আই।

ওইদিন বিকেল ৫টা থেকে উৎসব শুরু হয়ে একটানা চলবে রোববার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত। এ প্রসঙ্গে বাংলা খেয়াল উৎসবের অন্যতম উদ্যোক্তা, সংগীতজ্ঞ ও সংস্কৃতি কেন্দ্রের চেয়ারম্যান আজাদ রহমান বলেন, সংস্কৃতির পরিশীলন হয় উচ্চাঙ্গ সংগীতের মাধ্যমে। সংগীতের এ মাধ্যমটির প্রসারে নিরলস কাজ করছে চ্যানেল আই। আগে খেয়াল শোনার মানুষ ছিল না। কিন্তু চ্যানেলটির এ উদ্যোগের ফলে বাংলা খেয়ালের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। 

উৎসবে করিম শাহাবুদ্দিন, ড. হারুনুর রশীদ, নাশিদ কামাল, শাহীন সামাদ, ইন্দ্রমোহন রাজবংশী, ফেরদৌস আরা, রেজওয়ানা চৌধুরী বন্যা’র মতো সংগীত ব্যক্তিত্বদের সঙ্গে অংশ নেবেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিভিন্ন বয়সী শিল্পীরা।

২০১৪ সালে আজাদ রহমানের নেতৃত্বে চ্যানেল আই এই বাংলা খেয়াল উৎসবের আয়োজন শুরু করে। চ্যানেলটির ছাদ বারান্দায় অনুষ্ঠিতব্য উৎসবটি সরাসরি সম্প্রচার করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 15:09:11