bangla news

মানিকগঞ্জ উৎসবে জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৫ ৮:১৮:৪৬ পিএম
জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’

জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’

বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ‘মানিকগঞ্জ উৎসব’র উদ্বোধনীতে জেনেসিস থিয়েটার মঞ্চায়ন করবে নজরুলের জীবনভিত্তিক নাটক ‘দামাল ছেলে নজরুল’। নাটকটির নির্দেশনা দিয়েছেন নূর হোসেন রানা। 

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ‘মানিকগজ্ঞ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ঢাকা’র উদ্যোগে এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে। এদিন সন্ধ্যায় মঞ্চস্থ হবে নাটক ‘দামাল ছেলে নজরুল’র। তিন দিনব্যাপী এ উৎসব চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

৬ ফেব্রুয়ারি বিকেল ৩টায় উৎসবের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’ নাটকে অভিনয় করেছেন- নিথর মাহবুব, ইমন, ইকবাল, নূর হোসেন রানাসহ আরও অনেকে।

নাটকের নির্দেশক নূর হোসেন রানা বলে, মানিকগঞ্জের তেওতায় নজরুলের স্ত্রী প্রমি দেবীর বাড়ি। সেখানে প্রতি বছর কবি নজরুলকে ঘিরে উৎসবে হয়। আমরা প্রতি বছর এ উৎসবে আমন্ত্রণ পেয়ে নজরুলের নাটক মঞ্চায়ন করতে যাই। তাই মানিকগঞ্জ উৎসব ঢাকায় হলেও আয়োজকরা তাদের উৎসবে আমাদের নাটক রেখেছে। এর জন্য তাদের কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ। এবার নাটকটি ২২তম মঞ্চায়ন করছি আমরা।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-05 20:18:46