ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মঞ্চে আসছে প্রাঙ্গণেমোরের নতুন প্রযোজনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
মঞ্চে আসছে প্রাঙ্গণেমোরের নতুন প্রযোজনা মঞ্চে আসছে প্রাঙ্গণেমোরের নতুন প্রযোজনা

নাট্যদল প্রাঙ্গণেমোর’র নতুন নাটক ‘কৃষ্ণচূড়া দিন’। এটি তাদের ১৪তম প্রযোজনা। নাটকটি রচনা ও নির্দেশনায় ‘আমি ও রবীন্দ্রনাথ’খ্যাত অভিনেত্রী-নির্দেশক নূনা আফরোজ।

আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় মহিলা সমিতির মঞ্চে নাটকটির প্রথম ও দ্বিতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ নাটক প্রসঙ্গে নাট্যকার-নির্দেশক নূনা আফরোজ বলেন, দোলা, নেহাল এবং ভূমি- তিন চরিত্রের ১ ঘণ্টা ৫ মিনিটের এই নাটকটি দর্শককে একটা ঘোরের মধ্যে ফেলবে এবং সেখান থেকে বের হওয়ার আগেই নাটকের পরিসমাপ্তি ঘটবে।

থিয়েটারে সাধারনত যে ধরনের নাটক হয়, সেই তুলনায় এই নাটকের গল্পটি হয়তো খানিকটা টেলিভিশন ঘরানার। তবে থিয়েটারের মানুষ হিসেবে আমি নাটকটিকে থিয়েট্রিক্যালী উপস্থাপন করার চেষ্টা করেছি।  

তিনি আরও বলেন, নাট্যকার এবং নির্দেশক হিসেবে আমি সব সময়ই বিশ্বাস করি, নাটকটি নাটক হয়ে উঠলো কিনা এবং দর্শক সাদরে গ্রহন করলো কিনা। তবেই আমি বা আমরা সার্থক। তিনটি মানুষের ভালোবাসা, দ্বন্দ্ব ও সম্পর্কের অন্ত:মনস্তাত্ত্বিক ক্রিয়া বা জটিলতা নিয়ে নাটক ‘কৃষ্ণচূড়া দিন’। আমার বিশ্বাস, নাটকটি দর্শকের ভালো লাগবে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয়ে থাকছেন- নূনা আফরোজ, তৌহিদ বিপ্লব, চৈতালী হালদার ও সুজয় গুপ্ত।

এছাড়া ‘পতাকা পাগল’ ও ‘কবির দেশে নেতার দেশে’ নামের আরও দুটি নাটক শিগগিরই মঞ্চে আনছে নাট্যদল ‘প্রাঙ্গণেমোর।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad