bangla news

রাজস্থানে ‘ফাগুন হাওয়ায়’র জন্য সেরা পরিচালক হলেন তৌকীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৬:১৫:৪৪ পিএম
পুরস্কার হাতে তৌকীর আহমেদ

পুরস্কার হাতে তৌকীর আহমেদ

ভারতে ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ সেরা পরিচালকের পুরস্কার পেলেন বাংলাদেশের নন্দিত নির্মাতা তৌকীর আহমেদ। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত তিশা-সিয়াম অভিনীত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার জন্য তিনি এই সম্মাননা পেলেন।

রাজস্থানের জয়পুরে শনিবার (১৮ জানুয়ারি) শুরু হয়ে ছয় দিনব্যাপী এই উৎসবের পর্দা নামে বুধবার (২২ জানুয়ারি)। সমাপনী দিন প্রতিযোগিতা বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। 

তৌকীর আহমেদ ছাড়াও উৎসবে বাংলাদেশি পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা হয়েছেন। তারা সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করেন।

এই উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে ছিলেন- ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবার মহাত্মা গান্ধীর ১৫০ বছর বয়সের মূল প্রতিপাদ্য রেখে উৎসব সাজানো হয়েছে। ভেন্যু ছিল জওহর কালা কেন্দ্র ও সিনেমাপলিস, ওয়ার্ল্ড ট্রেড পার্ক, জেএলএন মার্গ এবং জয়পুর।

‘ফাগুন হাওয়ায়’ ও ‘মালা ভাবি’ ছাড়াও বাংলাদেশ থেকে নাজমুস সাকিব হিমেলের ডিপ্লোমা ফিল্ম ‘ফার্নিচার’ উৎসবে মনোনয়ন পায়।

বাংলাদেশ সময়: ১৮৪১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-23 18:15:44