bangla news

বিচারকের আসনে তারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ৩:৪৭:৫৯ পিএম
হাদী-ফরিদা-কিরণ

হাদী-ফরিদা-কিরণ

একই মঞ্চে দেখা যাবে তিন গুণী শিল্পী সৈয়দ আব্দুল হাদী, ফরিদা পারভীন ও কিরণচন্দ্র রায়কে। গানের প্রতিযোগিতায় বিচারকের আসনে বসছেন তারা।  

গত বছরের অক্টোবরে শুরু হয়েছিল আঞ্চলিক গান নিয়ে প্রতিযোগিতা ‘শেকড়ের খোঁজে ২০১৯’।  ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রদানকারী প্রতিষ্ঠান ই.বি. সল্যুশন্স লিমিটেড (ইবিএস) আয়োজিত এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব তথা গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আগামী ৫ ফেব্রুয়ারি। এই আসরে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী, ফরিদা পারভীন ও কিরণচন্দ্র রায়। তাদের রায়েই নির্বাচিত হবেন সেরা তিনজন।  

প্রাথমিক পর্যায়ে বাংলালিংক লোকাল রেডিও ২২০০১-এ কল করে দেশের বিভিন্ন অঞ্চলের গান রেকর্ড করে জমা দেন প্রায় পাঁচ হাজার প্রতিযোগি। সেখান থেকে প্রথম ধাপে বেছে নেওয়া হয় ১৮ জনকে। তাদের মধ্য থেকে সাধারণ শ্রোতাদের ভোটে নির্বাচন করা হয় সেরা ৯ জনকে। এবার চূড়ান্ত পর্বে লড়বেন ৬ জন। 

৫ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বিচারকদের সামনে সংগীত পরিবেশন করবেন তারা। চূড়ান্ত পর্বের প্রতিযোগিরা হলেন- গুরুপদ গুপ্ত (খুলনা), জান্নাতুল ফেরদৌস লিসা (রংপুর), মেহজাবিন আলম মুমু (রাজশাহী), নাবিলা মেহজাবিন (চাঁদপুর), হাসিবুর রহমান অনিক (ময়মনসিংহ) ও সুজন (চট্টগ্রাম)।

আয়োজকরা জানান, বাংলা গানের সমৃদ্ধিতে আঞ্চলিক গানের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যকে সমুন্নত রাখতে ও দেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা আঞ্চলিক গানের শিল্পীদের জাতীয় অঙ্গনে তুলে ধরাই এই প্রতিযোগিতার লক্ষ্য। নিয়মিতভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 15:47:59