bangla news

প্রবাসী গায়ক রুবেলের কণ্ঠে ‘গুরু প্রেম শিখাইলা না’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৮:১৮:৪৯ পিএম
রুবেল

রুবেল

গান লেখা, সুর করা, গাওয়া এবং সংগীত পরিচালনাসহ একটা গান তৈরির সবগুলো কাজই সমাতালে করে যাচ্ছেন সাউন্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করা সিঙ্গাপুর প্রবাসী গায়ক রুবেল।

এরই মধ্যে তার একক অ্যালবামসহ বেশকিছু একক গান প্রকাশ পেয়েছে। পাশাপাশি রফিক শিকদার পরিচালিত সিনেমা ‘হৃদয়জুড়ে’র ভয়েস এডিটিং, ইফেক্ট, এসএফএক্স, আবহসংগীত এবং সাউন্ড ডিজাইন করেছেন তরুণ এই শিল্পী। হাতে রয়েছে আরও বেশ কয়েকটি সিনেমার কাজ। এগুলোতে শুধু সাউন্ড ডিজাইন’ই নয়, করছেন সুর-সংগীত পরিচালনা। গাইছেন গানও।

রুবেলএর মধ্যে আবার দিলেন নতুন গানের খবর। হ্যাঁ, এবার রুবেল নিয়ে এলেন ‘গুরু প্রেম শিখাইলা না’ শিরোনামের গান-ভিডিও। তোবারক আল রুবাই ও নাহিদ শেখের কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর, সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। হয়েছেন গানের মডেলও। ভিডিও নির্মাণ করেছেন রুদ্র।

এ গান প্রসঙ্গে রুবেল বাংলানিউজকে বলেন, সবসময় ভালো গানের সঙ্গে থাকতে চাই। ভালো কাজ করতে চাই। এর মধ্যে ‘গুরু প্রেম শিখাইলা না’ আমার অন্যতম সেরা একটি কাজ। এখন শ্রোতাদের কেমন লাগছে, সেই প্রতিক্রিয়া জানার অপেক্ষায় আছি। তাদের ভালো লাগলেই আমার পরিশ্রম সার্থক হবে। তবে আমি চাই শ্রোতারা যেনো ভালো গান এবং শিল্পীর সঙ্গে থাকেন। তাহলেই আমরা ভালো ভালো কাজ করতে সাহস পাবো।

সোমবার (২০ জানুয়ারি) ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে রুবেলের গান-ভিডিও ‘গুরু প্রেম শিখাইলা না’।

ইতোমধ্যে রুবেলের কণ্ঠে বেশ কয়েকটি গান প্রকাশ পেয়েছে। এর মধ্যে তার ‘যাত্রা অচিনপুর’ শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়। এরপর প্রকাশ পায় তার রক ঘরানার ‘নষ্ট আমি’ এবং সবশেষ বাজারে আসে হিপহপ ঘরানার ‘ও পাগলি’ শিরোনামে গানটি।  

২০১৫ সালে ‘যাত্রা অচিনপুর’ শিরোনামের অ্যালবাম দিয়ে গানের ভুবনে যাত্রা করেন রুবেল। দীর্ঘদিন ধরেই তিনি বসবাস করছেন সিঙ্গাপুরে। সেখানেই শব্দ প্রকৌশলী হিসেবে পড়াশোনা করেন। ২০১৬ সালে সিঙ্গাপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত রিয়েলিটি শোয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন এবং বিজয়ী হন।

ভিডিও:

  

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 20:18:49