ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বেলাশেষে’র পর এবার সৌমিত্রের ‘বেলা শুরু’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
‘বেলাশেষে’র পর এবার সৌমিত্রের ‘বেলা শুরু’ ‘বেলা শুরু’ সিনেমার দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা

দীর্ঘ পাঁচ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে ‘বেলা শুরু’ করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তুমুল দর্শকনন্দিত সিনেমা ‘বেলাশেষে’র পর সিনেমাটির সিকুয়েল দেখার জন্য মুখিয়ে আছেন দর্শক। যদিও বেশ কিছুদিন আগেই মুক্তি পাওয়ার কথা ছিল এই সিনেমার। নানা কারণে তা পিছিয়ে যায়। জানা গেছে, মে মাসেই মুক্তি পাচ্ছে ‘বেলা শুরু’।

রোববার (১৯ জানুয়ারি) সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে তাকে শ্রদ্ধা জানিয়ে বিশেষ একটি ছবি উপহার দিলো ‘বেলা শুরু’র নির্মাতা প্রতিষ্ঠান উইন্ডোজ প্রোডাকশন হাউজ।

সিনেমাটির ফার্স্ট লুকে দেখা যায়, পরম মমতায় স্বাতীলেখার চুল আঁচড়ে দিচ্ছেন সৌমিত্র।

বয়স বেড়েছে দুজনেরই। বেলাশুরু-তে একা থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা। তারপর কতটা বদলালো সেই চিত্র, উত্তর মিলবে আগামীতে।

১৯৩৫ সালের ১৯ জানুয়ারি কলকাতার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কলকাতাতেই তার পড়াশুনা ও বেড়ে ওঠা। বাঙালির কাছে এখনও তিনি ‘অপু’ হিসেবেই সমধিক পরিচিত। কিংবদন্তি চিত্রনির্মাতা সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করেছেন তিনি। সিনেমা ছাড়াও তিনি বহু নাটক, যাত্রা ও টিভি ধারাবাহিকে অভিনয় করেছেন। বিভিন্ন চলচ্চিত্র পুরস্কারসহ ভারতের রাষ্ট্রীয় ‘পদ্মশ্রী’ ও ‘পদ্মভূষণ’ সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।