ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিএফডিসি কর্মীর মৃত্যু: কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
বিএফডিসি কর্মীর মৃত্যু: কর্মচারীদের বিক্ষোভ

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ফ্লোর ইনচার্জ আবু বকর সিদ্দিক বাবুর (৪৫) মৃত্যুর ঘটনায় বিক্ষোভ করেছেন তার সহকর্মীরা। এ ঘটনায় বিএফডিসির সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন তারা।

সোমবার (২০ জানুয়ারি) সকাল ১১টার‍ দিকে রাজধানীর তেজগাঁওয়ে এফডিসির সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়।  

এ সময় বিক্ষোভকারীরা অভিযোগ করেন, এফডিসির ফ্লোর ইনচার্জ বাবুর থানায় মৃত্যুর বিষয়টি রহস্যজনক।

আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি।  

একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন মৃত বাবুর সহকর্মীরা।  

এর আগে, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় রোববার (১৯ জানুয়ারি) বাবুকে গ্রেপ্তার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ। রোকসানা আক্তার মায়া নামে এক নারী তার বিরুদ্ধে এ মামলাটি করেন।

পরে ওই রাতেই পুলিশ হেফাজতে বাবুর মৃত্যু হয়। এক পর্যায়ে সোমবার ভোরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানেই বাবুকে মৃত  ঘোষণা করেন চিকিৎসকেরা ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) ওহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ফ্লোর ইনচার্জ বাবুর মৃত্যুর ঘটনায় বিএফডিসির কর্মকর্তা-কর্মচারীরা এফডিসির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

থানায় বাবু আত্মহত্যা করেছেন দাবি করে এই পুলিশ কর্মকর্তা বলেন, বাবু থানায় আত্মহত্যা করেছেন। পুলিশ তার মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। তার বিরুদ্ধে একটি মামলা ছিল।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এমএমআই/জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।