bangla news

বেদের মেয়ে জোসনা প্রযোজক আব্বাস উল্লাহ আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৯ ১২:৩৭:৪৮ এএম
আব্বাস উল্লাহ শিকদার, ফাইল ফটো

আব্বাস উল্লাহ শিকদার, ফাইল ফটো

চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক আব্বাস উল্লাহ শিকদার (৬৫) আর নেই।

শনিবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যবসা সফল বেদের মেয়ে জোসনার প্রযোজক ছিলেন।

বাংলানিউজকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা।

খোরশেদ আলম খসরু বলেন, আব্বাস উল্লাহ ভাই দুই বছর ধরে অসুস্থ ছিলেন। তার স্মৃতিশক্তি লোপ পেয়েছিল। তিনি কাউকে চিনতে পারছিলেন না। নিয়মিত চিকিৎসার মধ্যেই ছিলেন। কিন্তু শনিবার আমাদের ছেড়ে বিদায় নিয়েছেন। নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার মৃত্যুতে ইন্ডাস্ট্রির অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তার মাগফেরাত কামনা করছি।

আব্বাস উল্লাহ শিকদারের মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

ফেসবুকে চিত্রনায়ক সাইমন সাদিক লিখেন, আমার প্রথম চলচ্চিত্রের প্রযোজক আব্বাস উল্লাহ শিকদার শনিবার বিকেল সাড়ে ৫ টায় ইন্তেকাল করেছেন। সবাই উনার জন্য দোয়া করবেন।

আব্বাস উল্লাহ শিকদার চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলার অন্যতম কর্ণধার ছিলেন। তার বাবা ছিলেন সাবেক বনানী পৌরসভার চেয়ারম্যান। তার নামেই রাজধানীর বনানীতে চেয়ারম্যান বাড়ির নামকরণ করা হয়।

তিনি ‘বেদের মেয়ে জোসনা’, ‘পাগল মন’, ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লাবাড়ির বউ’, ‘জ্বী হুজুর’সহ দর্শক নন্দিত চলচ্চিত্র প্রযোজনা করেছেন।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
জেআইএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চলচ্চিত্র বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-19 00:37:48