ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

সুইজারল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
সুইজারল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’ সুইজারল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘কাঠবিড়ালী’

নিয়ামুল মুক্তা পরিচালিত সিনেমা ‘কাঠবিড়ালী’। দেশব্যাপী ১৮টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। দেশের গণ্ডি পেরিয়ে এবার দেশের বাইরে মুক্তি পাচ্ছে এ সিনেমা।

শুক্রবার (১৭ জানুয়ারি) মুক্তির পর থেকে দর্শকমহলে প্রশংসিত হচ্ছে ‘কাঠবিড়ালী’। এর সঙ্গে যোগ হলো বিদেশে মুক্তি পাওয়ার বাড়তি আনন্দ।

সিনেমাটির প্রযোজনার সঙ্গে যুক্ত ফরহাদ শাহী জানান, দেশের গণ্ডি পেরিয়ে এবার সুইজারল্যান্ডের জুরিখে ‘কাঠবিড়ালী’র দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। আগামী ২৫ জানুয়ারি ও ১ ফেব্রয়ারি জুরিখের বাংলা স্কুলের হলরুমে সিনেমাট প্রদর্শিত হবে।  

পরিচালক নিয়ামুল মুক্তা বলেন, আমাদের স্বপ্নের সিনেমা ‘কাঠবিড়ালী’। মুক্তির প্রথম দুই দিনে দর্শক সিনেমাটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছে, তা আমাদের জন্য বড় একটা অনুপ্রেরণা। সে ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডের পাশাপাশি ইউরোপের অন্যান্য দেশেও ‘কাঠবিড়ালী’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ সিনেমার শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়ণের পর মুক্তি পায় সিনেমাটি। এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন। আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।  

প্রেম ও দ্রোহের গল্প নিয়ে নির্মিত সিনেমাটির প্রিমিয়ার গত ২৭ ডিসেম্বর পাবনার ভাঙ্গুরা উপজেলার গজারমারা গ্রামে অনুষ্ঠিত হয়। এ অঞ্চলেই হয়েছিল ছবির বেশিরভাগ শুটিং।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
জেআইএম/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।