bangla news

একসঙ্গে মুক্তি পাচ্ছে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ও ‘ডুলিটল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৫:২৬:২৭ পিএম
 ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ও ‘ডুলিটল’র পোস্টার

‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ও ‘ডুলিটল’র পোস্টার

হলিউডের সাড়া জাগানো ‘ব্যাড বয়েজ’ সিরিজের নতুন কিস্তি ‘ব্যাড বয়েজ ফর লাইফ’ ও রবার্ট ডাউনি জুনিয়রের ‘ডুলিটল’ একই দিনে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে। শুক্রবার (১৭ জানুয়ারি) আন্তর্জাতিক মুক্তির দিনে সিনেমা দু’টি ঢাকার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে।

‘ব্যাড বয়েজ ফর লাইফ’ হলিউডের জনপ্রিয় সিনেমা সিরিজের প্রথম কিস্তি ‘ব্যাড বয়েজ’ মুক্তি পায় ১৯৯৫ সালে। ‘ব্যাড বয়েজ টু’ আসে ২০০৩ সালে। দুই পর্বই দর্শকদের মন জয় করে নেয়। তবে তৃতীয় কিস্তি ‘ব্যাড বয়েজ ফর লাইফ’র জন্য দর্শকদের ১৬ বছর অপেক্ষা করতে হয়েছে। 

এটি পরিচালনা করছেন-আদিল এল আরবি এবং বিল্লাল ফালাহ। ‘ব্যাড বয়েজ’-এ দেখা যাবে- ভেনেসা হাজেন্স, অ্যালেক্সান্ডার লাডউইগ এবং চার্লস মেল্টনকে। তবে চমকটা হচ্ছে, এই তিনজন ছাড়াও রহস্যময় একটি চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংগীত ব্যক্তিত্ব ডিজে খালেদ।

রোমানিয়ান মাফিয়া প্রধান আর্মান্দো আর্মাস একজন ঠাণ্ডা মাথার খুনি। একের পর এক খুন করে চলে সে। চারদিকে ছড়িয়েছে মৃত্যুর আতঙ্ক। তাকে নিয়ে দুশ্চিন্তায় দেশ। কীভাবে থামানো যায় তাকে? অবশেষে আর্মাসকে থামাতে দায়িত্ব নেন দুই গোয়েন্দা। সিনেমায় প্রধান দুই গোয়েন্দা চরিত্রে অভিনয় করছেন যথারীতি উইল স্মিথ এবং মার্টিন লরেন্স। সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট প্রযোজিত আগের কিস্তিগুলোর আয়ের রেকর্ড ভেঙ্গে দেবে ‘ব্যাড বয়েজ ফর লাইফ’, এমনটি আশা করছেন বিশ্লেষকরা।

১৯২০ সালে হিউ লফটিংয়ের লেখা একটি শিশুতোষ সিরিজ বই ‘ডুলিটল’। সিরিজটির গল্প মজার একজন ডাক্তারকে নিয়ে; যার নাম জন ডুলিটল। ১৯৬৭ সালে প্রথম এই সিরিজ নিয়ে সিনেমা নির্মিত হয়। যেখানে মূল চরিত্রে অভিনয় করেন র‌্যামক্স হ্যারিসন। এরপর ১৯৯৮ সালে আরেকটি সিনেমা তৈরি হয়। সেখানে অভিনয় করেন এডি মারফি। এ ছাড়া বিভিন্ন সময় ‘ডক্টর ডুলিটল’ চরিত্র নিয়ে তৈরি হয় টিভি সিরিজ, সিনেমা ও কার্টুন।

জনপ্রিয় এই চরিত্র নিয়ে এবার নতুন আঙ্গিকে সিনেমা নির্মাণ করল প্রযোজনা সংস্থা ইউনিভার্সাল পিকচার্স। ‘ডুলিটল’ পরিচালনা করেছেন স্টিফেন গ্যাঘান। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ‘আয়রনম্যান’খ্যাত রবার্ট ডাউনি জুনিয়র। পর্দায় এবার তাকে দেখা যাবে পশুপাখির সুপারহিরো হিসেবে।

রবার্ট ডাউনি জুনিয়র ছাড়াও সিনেমাটিতে পশু-পাখির কণ্ঠ দিয়েছেন এমা থম্পসন, রামি মালেক, রেফ ফাইঞ্জ, টম হল্যান্ড, মারিয়োঁ কোতিয়ার, জন সিনা, কুমাইল নানজিয়ানি, অক্টোভিয়া স্পেন্সার, সেলেনা গোমেজের মতো এক ঝাঁক তারকা। 

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 17:26:27