bangla news

চল্লিশ বছর পর আসছে ‘ঘুড্ডি’র সিক্যুয়েল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৩:০০:৩১ পিএম
সৈয়দ সালাহউদ্দীন জাকী ও জসীম আহমেদ

সৈয়দ সালাহউদ্দীন জাকী ও জসীম আহমেদ

১৯৮০ সালের ‘ঘুড্ডি’ সিনেমার জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান নন্দিত নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকী। তার পরিচালিত সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেন সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদ।

এবার চল্লিশ বছর পর সৈয়দ সালাহউদ্দীন জাকী তার ক্লাসিক সিনেমাটির সিক্যুয়েল নির্মাণ করতে যাচ্ছেন। প্রাথমিকভাবে তিনি এর নাম রেখেছেন ‘ক্রান্তিকাল’। এটি প্রযোজনা করছেন জসীম আহমেদ।

সোমবার (১৩ জানুয়ারি) রাতে এক ঘরোয়া আড্ডায় সিনেমাটি নির্মাণের বিষয়টি জানান পরিচালক-প্রযোজক।

সৈয়দ সালাহউদ্দীন জাকী বলেন, জসীম আর আমি ‘বোবামাটি’ নামে একটি সিনেমা নিয়ে কাজ করছিলাম। ওইটার স্ক্রিপ্টও রেডি করেছি  আমরা। কিন্তু এরই মধ্যে ‘ক্রান্তিকাল’র কথা আসে। তাই আগে এটা শুরু করছি।

সিনেমাটি নিয়ে তিনি বলেন, ‘ক্রান্তিকাল’ হতে যাচ্ছে আমাদের খুঁজে বেড়ানো একটি অধ্যায়ের চিত্রায়িত বিন্যাস। আমাদের মূল চরিত্রের নাম ঋষি। যে সহজ, সরল কিন্তু প্রত্যয়ী। এ চরিত্রের জন্য সাম্প্রতিক সময়ের সন্ধানী মানসিকতার যোদ্ধা খুঁজছি। পেয়ে যাব, ভাণ্ডার উজ্জ্বল! নায়িকা নতুন এবং মাইম বা নৃত্যপটু হলে ভালো হয়। সংগীতে হ্যাপিকে বা লাকিকে সরাসরি না পেলেও সুরে পাব, তারা হারাবেন না! গান আমার সিনেমার প্রাণ। 

প্রযোজক জসীম বলেন, একজন চিত্রনির্মাতা তার সময়ের কথা বলবেন। সময়ের উপর তার ক্ষোভ থাকলে সেটাই সিনেমায় প্রকাশ করবেন। ‘ঘুড্ডি’র আসাদ তখন তার পরিচয় যেভাবে খুঁজছিলেন, এখনো প্রজন্মের পর প্রজন্ম তাদের পরিচয় খুঁজে বেড়াচ্ছে। এটাই একটা ‘ক্রান্তিকাল’।

নির্মাতা আরও জানান, ‘ঘুড্ডি’র গল্প যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হবে ‘ক্রান্তিকাল’। কয়েক মাসের মধ্যে সিনেমাটি শুটিং ফ্লোরে যাওয়ার কথা রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 15:00:31