bangla news

‘আহা রে’ দেখলেন ভারতীয় হাইকমিশনার ও ঋতুপর্ণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ২:২৯:৩৪ এএম
ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: বাংলানিউজ

ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৮তম আসরের তৃতীয় দিন প্রদর্শিত হলো রঞ্জন ঘোষ পরিচালিত কলকাতার চলচ্চিত্র ‘আহা রে’।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের মিলনায়তনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন এর অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও পরিচালক রঞ্জন ঘোষ।

প্রদর্শনী শেষে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, শুরু থেকেই ‘আহা রে’ নিয়ে আমরা খুব ব্যস্ত ছিলাম। বিশ্বের অনেক বড় বড় চলচ্চিত্র উৎসবে যেতে হয়েছে সিনেমাটি নিয়ে। এটি বাংলাদেশে মুক্তি দেওয়ার জন্য আমাদের বিশেষ পরিকল্পনা ছিল। কিভাবে মুক্তি দেওয়া যায় সেটা নিয়ে ভাবছিলাম। আমাদের কাছে মনে হয়েছে, সিনেমাটির প্রতি দর্শকের আগ্রহ তৈরির জন্য ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বড় একটা সুযোগ। তাই এখানে অংশ নেওয়া। আশা করছি খুব শিগগির বাংলাদেশে এটি মুক্তি দিতে পারবো।

এক প্রশ্নের উত্তরে এই অভিনেত্রী বলেন, বাংলাদেশের ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় অভিনয় করার পর আমি চিন্তা করছিলাম নতুন আর কী সিনেমা কাজ করতে পারি। এরপরই ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ সিনেমায় কাজ শুরু করেছি। সিনেমা দুইটি আগামী বছর মুক্তি পাবে।

‘আহা রে’ দেখার পর সিনেমাটির প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

সিনেমাটিতে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের আরিফিন শুভ। এতে একজন স্বনামধন্য শেফের চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতের একক প্রযোজনায় কাজ করা এটিই শুভর প্রথম সিনেমা। ২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায় সিনেমাটি।

নয় দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে শনিবার (১১ জানুয়ারি)। ১৯ জানুয়ারি উৎসবের পর্দা নামবে। বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট দুইশ’ ২০টি চলচ্চিত্র এতে প্রদর্শিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
জেআইএম/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 02:29:34