bangla news

প্রয়াত ঋত্বিক ঘটকের বোন প্রতীতি দত্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ৪:৫২:০২ এএম
প্রতীতি দত্ত

প্রতীতি দত্ত

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাঙালি চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটকের যমজ বোন প্রতীতি দেবী মারা গেছেন। প্রতীতি দেবীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার মেয়ে-সংসদ সদস্য আরমা দত্ত।
 

বার্ধক্যজনিত নানা অসুস্থতার কারণে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন প্রতীতি দেবী। রোববার (১২ জানুয়ারি) রাত ৮টা ৪০ মিনিটে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর।

১৯২৫ সালের ৪ নভেম্বর পুরান ঢাকায় জন্মগ্রহণ করেন প্রতীতি দেবী। ঋত্বিক ঘটক আর প্রতীতি দেবী ঘটক জন্মেছেন পাঁচ মিনিটের অনুজ সহোদরা হিসেবে। সে সময় যমজের ডাকনাম রাখা হয় ভবা ও ভবি। ঋত্বিক ভবা আর প্রতীতি ভবি। তাদের বাবার সুরেশ ঘটক তৎকালীন ঢাকার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট ছিলেন।

প্রতীতি দেবীর বিয়ে হয় সঞ্জীব দত্তের সঙ্গে। সঞ্জীব হলেন ভাষা সংগ্রামী ধীরেন্দ্রনাথ দত্তের পুত্র। সঞ্জীব-প্রতীতি দেবের দুই সন্তান- রাহুল দত্ত ও আরমা দত্ত। সঞ্জীব দত্তকে বিয়ে করার কারণে বাংলাদেশে থেকে যান প্রতীতি। তার লেখা বইয়ের মধ্যে ‘ঋত্বিককে শেষ ভালোবাসা’ পাঠকমহলে বেশ আলোচিত। 

জানা গেছে, সোমবার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর মগবাজার সেঞ্চুরি টাওয়ার প্রাঙ্গণে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 04:52:02