ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

বিনোদন

দ্বিতীয় দিনে প্রাণবন্ত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, জানুয়ারী ১৩, ২০২০
দ্বিতীয় দিনে প্রাণবন্ত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দ্বিতীয় দিনে প্রাণবন্ত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

১৮তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিন ছিল রোববার (১২ জানুয়ারি)।  এদিন রাজধানীর চারটি ভেন্যুতে দেশি-বিদেশি সিনেমা প্রদর্শিত হয়েছে। চলচ্চিত্রপ্রেমীদের পদচারণায় মুখরতি ছিল উৎসব প্রাঙ্গণ।

কেন্দ্রীয় গণগ্রন্থাগার, জাতীয় জাদুঘর, শিল্পকলা একাডেমি ও অঁলিয়াস ফ্রঁয়েজ মিলনায়তন, মধুমিতা সিনেমা হল ও স্টার সিনেপ্লেক্সে একযোগে উৎসবে অংশ নেওয়া চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে। তবে অঁলিয়াস ফ্রঁয়েজে উৎসবের তৃতীয় দিন অর্থাৎ সোমবার (১৩ জানুয়ারি) থেকে প্রদর্শনী শুরু হবে।

দ্বিতীয় দিন জাতীয় জাদুঘরে প্রদর্শিত হয়েছে- ‘গোয়েন্দাগিরি’, ‘ইডাম’, ‘আমির’, ‘পাপুসজু’ ও ‘সেকশন ৩৭৫’।  জাতীয় গণগ্রন্থাগারে ‘পোস্টম্যান’, ‘থ্রি অ্যাডভেঞ্চারস অব ব্রুকে’, ‘ইনসাইডারস’, ‘শাটল ট্রেন’।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ‘দ্য স্টার হুইসপার’, ‘ওয়েডিং অব জিনাত’স সন’, ‘অ্যামং দ্য মাউন্টেইন র‌্যানগেস’সহ ভেন্যুগুলোতে উল্লেখযোগ্য আরও পূর্ণ ও স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হয়েছে।
উৎস উপলক্ষে প্রতিটি ভেন্যুতে ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। মূল ভেন্যু জাতীয় গণগ্রন্থাগারে বিশ্ব-বিখ্যাত নির্মাতাদের ছবি শোভা পাচ্ছে।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ইনচার্জ রুহুল রবিন খান বাংলানিউজকে জানান, প্রতিবারের মতো এবারও আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। বিদেশি প্রতিনিধির পাশাপাশি দেশি প্রতিনিধিদের অংশগ্রহণে এরই মধ্যে উৎসব প্রাণবন্ত হয়ে উঠেছে। আশা করছি দর্শকদের উপস্থিতি দিনদিন আরও বাড়বে।

এদিকে রোববার (১২ জানুয়ারি) দেশি-বিদেশি শিল্পী, নির্মাতা, চলচ্চিত্র সমালোচক, সাংবাদিক, প্রযোজক ও দর্শকদের অংশগ্রহণে উৎসবের ৬ষ্ঠ ঢাকা আন্তর্জাতিক নারী সম্মেলন শুরু হয়েছে ।

রাজধানীর ঢাকা ক্লাবে দুই দিনব্যাপী সম্মেলনটি সকাল ৯ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলে। সোমবার (১৩ জানুয়ারি) একই সময় শুরু হয়ে সম্মেলনের সমাপনী ঘটবে।

১৮তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেশনে বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট দুইশ’ ২০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
নয় দিনব্যাপী এবারের চলচ্চিত্র উৎসবের স্লোগান ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
জেআইএম/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa