ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ভিজিট নেপাল ২০২০’র শুভেচ্ছাদূত জাহিদ হাসান, মেহরিন ও মুহিত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
‘ভিজিট নেপাল ২০২০’র শুভেচ্ছাদূত জাহিদ হাসান, মেহরিন ও মুহিত মেহরিন-জাহিদ হাসান

২০২০ সালকে পর্যটন বর্ষ ঘোষণা করেছে হিমালয়ের দেশ নেপাল। চলতি বছর সারাবিশ্ব থেকে ২০ লাখ ভ্রমণপিপাসু পাওয়ার লক্ষ্য ঠিক করেছে দেশটি।

সেই লক্ষ্যেই বিশ্বব্যাপী চলছে ‘ভিজিট নেপাল ২০২০ লাইফটাইম এক্সপেরিয়েন্স’ শীর্ষক কর্মসূচি। এর অংশ হিসেবে মঙ্গলবার (৭ জানুয়ারি) রাতে ঢাকায় এক অনুষ্ঠানে অভিনেতা জাহিদ হাসান, সংগীতশিল্পী মেহরিন ও এভারেস্ট জয়ী পর্বতারোহী এম এ মুহিতকে এই কর্মসূচির শুভেচ্ছাদূত ঘোষণা করা হয়।

এ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকাস্থ নেপাল দূতাবাস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। বাংলাদেশের সঙ্গে নেপালের উন্নয়ন ও বাণিজ্যিক সম্পর্ক তুলে ধরে তিনি বলেন, দুই দেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। নেপাল প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। বিশ্বব্যাপী পর্যটকদের কাছে দেশটির এই সুনাম রয়েছে। তাদের এই কার্যক্রম সফল হোক।  

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র বলেন, পর্যটন খাতে বিপুল বিনিযোগ করছে নেপাল। পর্যটকদের উন্নত আতিথেয়তা, পরিবহন ও বিমানবন্দর সুবিধা দিতে আমরা নানা ধরনে পদক্ষেপ নিচ্ছি। আমরা আশাবাদি, এই কর্মসূচি মাধ্যমে ভ্রমণকারীরা নেপালি খাদ্য ও সংস্কৃতি সম্পর্কে নতুন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।