ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথমবারের মতো ‘ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
প্রথমবারের মতো ‘ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল’

অনুষ্ঠিত হতে যাচ্ছে পর্বত বিষয়ক চলচ্চিত্র উৎসব ‘ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০’। শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানীর নীলক্ষেতের রুহুল কুদ্দুস মিলনায়তনে দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। 

পাহাড়-পর্বত বিষয়ক প্ল্যাটফর্ম অদ্রি আয়োজিত এই উৎসবে শরীর চর্চা, স্কিইং, ট্রেকিং, রক ক্লাইম্বিং, সাইক্লিং, উদ্ধার অভিযান সংক্রান্ত তথ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র রাখা হয়েছে প্রদর্শনীর তালিকায়।

অদ্রি সংশ্লিষ্টরা জানান, দেশের সীমানার বাইরে ভারত, নেপাল থেকে শুরু করে বাংলাদেশি পর্বতপিপাসুরা ঘুরে বেড়াচ্ছেন বিশ্বের আনাচে-কানাচে।

পর্বত আর পর্বতসংশ্লিষ্ট বিষয়াদিতে তাই মানুষের আগ্রহও বৃদ্ধি পাচ্ছে। অদ্রি এই চর্চাকে উৎসাহিত করতে চায়। পর্বতকে উপভোগ করতে হলে পর্বতের কাছে যেতে হবে। মানুষকে পাহাড়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। ইট পাথরের ঢাকায় বসে পর্বতকে চেনার শ্রেষ্ঠতম মাধ্যমগুলির একটি হচ্ছে চলচ্চিত্র। এ লক্ষ্য সামনে রেখেই আসছে ঢাকা মাউন্টেইন ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০। এবারই প্রথম এই চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়েছে।


দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে সকাল ও বিকেল দুই সেশনে মোট ৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতি সেশনের জন্য ১০০ টাকা প্রবেশ মূল্য দিয়ে রোমাঞ্চপ্রিয়রা এই আসরের চলচ্চিত্রগুলো উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।