ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অনলাইনে দেখা যাচ্ছে সৃজিতের আলোচিত সিনেমা ‘গুমনামি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
অনলাইনে দেখা যাচ্ছে সৃজিতের আলোচিত সিনেমা ‘গুমনামি’

অনলাইন প্লাটফর্মে মুক্তি পেয়েছে সৃজিত মুখার্জির আলোচিত সিনেমা ‘গুমনামি’। নেতাজি সুভাষ চন্দ্র বসুর সংগ্রামী জীবনের ওপর আলোকপাত করে নির্মিত হয়েছে সিনেমাটি। জীবনের শেষভাগে গুমনামি বাবা নামের এক সাধুর বেশে সুভাষ চন্দ্র বসুর ভূমিকাকে এই সিনেমায় তুলে ধরেছেন সৃজিত। 

ডিজিটাল কনটেন্ট প্ল্যাটফর্ম ‘হইচই’ মুক্তি দিয়েছে ‘গুমনামি’। গেল বছরের ২ অক্টোবর কলকাতায় শ্রীকান্ত মোহতা ও মহেন্দ্র সোনি শ্রীভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে নির্মিত ‘গুমনামি’ সিনেমাটি বড় পর্দায় মুক্তি পায়।

নেতাজি সুভাষ চন্দ্র বসু হারিয়ে যান ১৯৪৫ সালে। তারপর থেকে তার আর খোঁজ মেলেনি। কখনও জাপানে বিমান দুর্ঘটনায় তার মৃত্যুর কথা বলা হয়, কখনও বলা হয় উত্তরপ্রদেশে এক সাধুর বেশে হাজির হন নেতাজি। সেই সাধু বাবার নাম ছিলো গুমনামি বাবা। ইতিহাসের এমন গল্প নিয়ে ‘গুমনামি’ সিনেমাটি নির্মাণ করেছেন সৃজিত মুখোপাধ্যায়। গুমনামি বাবার চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

যারা হইচইয়ের স্ট্রিমিং করেছেন তারা এখন ঘরে বসেই দেখে নিতে পারবেন বহুল আলোচিত এ সিনেমা।

নির্মাতা সৃজিত ‘গুমনামি’ প্রসঙ্গে বলেন, ‘বিষয়বস্তুর কারণে ছবিটি আমার অনেক প্রিয়। শৈশব থেকেই নেতাজিকে আমি পছন্দ করি। অনেক চেষ্টার পর দর্শকদের আমরা হলমুখী করতে পেরেছি। ’

‘গুমনামি’-তে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়সহ অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তীসহ আরো অনেকে।

এদিকে বাংলাদেশি অভিনেত্রী মিথিলার সঙ্গে বিয়ের পর সুইজারল্যান্ডে মধুচন্দ্রিমা থেকে ফিরেছেন সৃজিত। ফিরেই কাজ শুরু করেছেন তার পরবর্তী গোয়েন্দাকাহিনী ‘ফেলুদা ফেরত’।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।